সাকিব ফিরলে আমরা দেখব সে কি চায়: বাশার

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

২০১৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপে ভিন্ন রূপে দেখা গিয়েছিল সাকিব আল হাসানকে। হুট করেই নিজেকে পরিণত করেছিলেন টপ অর্ডারের ব্যাটসম্যান হিসেবে। বেশ সফলও হয়েছিলেন তিনি, ব্যাট হাতে সেই আসরে ৬০৬ রান করে সবাই চমকে দিয়েছিলেন সাকিব। যে কারণে পরবর্তীতেও ব্যাটিং অর্ডারে সাকিবকে এই স্থানেই খেলানোর পরামর্শ দিয়েছিলেন অনেকেই।

তবে সর্বশেষ ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে নাজমুল হাসান শান্তকে তিনে খেলিয়ে দেখেছে টিম ম্যানেজমেন্ট। এরপর নিউজিল্যান্ড সিরিজে সুযোগ দেয়া হয়েছে সৌম্য সরকারকে। দুই সিরিজে ধারাবাহিক ভাবে দুজনই ব্যর্থ হয়েছেন নিজেদের প্রমাণ করতে।

যে কারণে তিন নম্বর জায়গার জন্য সেই সাকিবের নামই আসছে আবার আলোচনাই। ইতিমধ্যে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল এ ব্যাপারে ইতিবাচক ইঙ্গিত দিয়েছেন। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক হাবিবুল বাশারও জানিয়েছেন, তিন নম্বর পজিশন নিয়ে সাকিবকেই সিদ্ধান্ত নিতে দেবে বোর্ড।

এ প্রসঙ্গে বাশার বলেন,”দেখুন দুজন খেলেছে। শান্ত খেলেছে, সৌম্যও খেলেছে। সৌম্য তো আমাদের পুরোনো খেলোয়াড়, শান্ত সে হিসেবে নতুন ছিল। সাকিব ফিরলে আমরা দেখবো সে কি চায়, টিম ম্যানেজমেন্টের ভাবনা কি। সেসব নিয়ে আলাপ আলোচনা হবে। আমরা কিন্তু নতুন কাউকে তৈরি করার চেষ্টা করছি। কিন্তু এটা চূড়ান্ত সিদ্ধান্ত না।’’

দলের প্রয়োজনে এবং টিম ম্যানেজমেন্টের চাহিদার কারণেই দলে এমন পরীক্ষা নিরীক্ষা চালানো হচ্ছে বলে জানিয়েছেন সাবেক এই অধিনায়ক।

তিনি আরও বলেন,”যারা পরীক্ষিত পারফর্মার তারা তো দলের প্রয়োজনমত জায়গাতেই খেলেন। একটা জিনিস মনে রাখতে হবে এটা সর্বোপরি দল, কাকে চাচ্ছে কোথায় চাচ্ছে এটা সবাই কিন্তু বোঝে। আমরা চেষ্টা করছি দলটা নতুন করে সেট করতে। টিম ম্যানেজমেন্ট যা চাইবে, একাদশ গড়তে যেটা সুবিধা দিবে সেটাই করা হবে।’’

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »