সাকিব থাকলে ফেভারিট হতো হায়দ্রাবাদ : হার্ষা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

আইপিএলে বাংলাদেশের ক্রিকেটার মানেই সাকিব আল হাসান, অন্য কোন ক্রিকেটার আইপিএলে সুযোগ না পেলেও সাকিব ছিলেন নিয়মিত মুখ, তবে এবারের আইপিএলে দেখা যাচ্ছে না বিশ্বসেরা এই অলরাউন্ডারকে ।তিন দফায় জুয়াড়িদের প্রস্তাব পাওয়ার কথা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানানোয় গত বছরের ২৯ অক্টোবর নিষিদ্ধ হন সাকিব আল হাসান। এক বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ দুই বছরের জন্য সব রকমের ক্রিকেটীয় কার্যক্রম থেকে তাঁকে নিষিদ্ধ করে আইসিসি।নিষেধাজ্ঞার কারণে তাকে দেখা যাবে না এবারের আইপিএলে।

দর্শক হিসেবে টিভির সামনে বসে এবার আইপিএল দেখবেন সাকিব। তবে জনপ্রিয় ধারাভাষ্যকার এবং অ্যানালিসিস্ট হার্শা ভোগলে মনে করছেন, আইপিএলের এবারের আসরটি ছিল সাকিবের জন্য। কারণ করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আসরটি ভারতে নয়, হচ্ছে দুবাইতে।কন্ডিশন তাই সাকিবের পক্ষেই কথা বলতো। এছাড়া হায়দরাবাদ হয়ে তিন নম্বরেও খেলতে পারেন এই অলরাউন্ডার। সাকিব থাকলে হায়দরাবাদ টুর্নামেন্টের অন্যতম প্রিয় দল হিসেবেও ধরা যেত বলে মনে করছেন হার্শা। কারণ সাকিব যে কোনো দলকে ভারসাম্যপুর্ন করে তোলেন। তাঁর কাছ থেকে ব্যাটিং-বোলিং দুটিই আদায় করে নিতে পারেন অধিনায়ক।

হার্শা ভোগলে বলেন, ‘হায়দরাবাদ ভক্তদের জন্য আরও একটি বিষয় আছে, যেটি নিয়ে এখন আর কিছুই করার নেই। আমার মনে হয় এবারের আইপিএলটা ছিল সাকিবের জন্য। ভারতে যখন খেলা হয়েছিল দলের কম্বিনেশনের কারণে বেশি ম্যাচ পায়নি সে।’ধরুন সাকিব ৩ নম্বরে খেলছে, ৪ ওভার বোলিং দিচ্ছে আপনাকে।।এতেই হায়দরাবাদ অনেক এগিয়ে যেত, দলটি প্রতিদ্বন্দ্বী থেকে অন্যতম ফেভারিট হিসেবে আইপিএলে অংশ নিত।’

সাকিব আল হাসান না থাকায় বাংলাদেশের ক্রিকেট প্রেমীদের কাছেও এবারের আইপিএলের গুরুত্ব কম, সাকিব নেই আইপিএলে , সুযোগ হয়নি অন্য কোন ক্রিকেটারেরও। মোস্তাফিজ অফার পেলেও অনাপত্তিপত্র দেয়নি বিসিবি। কোন ক্রিকেটার না থাকায় বাংলাদেশে আগের আসর গুলোর মতো আইপিএল জনপ্রিয়তা পাবে না বলাই যায়।

নিউজক্রিকেট/সুফিয়ান

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »