সল্ট-বেয়ারিস্টোর ব্যাটিং তান্ডবে উইন্ডিজকে উড়িয়ে দিলো ইংল্যান্ড

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

সুপার এইটের ২য় ও নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। রান বন্যার ম্যাচে ৪৭ বলে ৮৭ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন ফিল সল্ট।

সেন্ট লুসিয়ার ড্যারেন সামি স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নামে উইন্ডিজ। ব্যাট হাতে ঝড় তোলেন ব্রেন্ডন কিং ও চার্লস। কিং ১৩ বলে ২৩ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে  ফিরলেও ৩৪ বলে ৩৮ রান করেন চার্লস। নিকোলাস পুরান ৩২ বলে ৩৬ রান করেন। রবম্যান পাওয়েল মাত্র ১৭ বলে ৫ ছয়ে ৩৬ রান করেন। এক পর্যায়ে ২ উইকেট হারিয়ে ১৩৭ রান সংগ্রহ হলেও আন্দ্রে রাসেল ২ বলে ১ রান করে ব্যর্থ হয়ে ফেরার পর ২০০ ছাড়ানো সংগ্রহের সম্ভাবনা শেষ হয়ে যায় উইন্ডিজের। শেষে রাদারফোর্ড মাত্র ১৫ বলে ২৮ রানের ইনিংস খেললে ৪ উইকেটি হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে উইন্ডিজ। ইংল্যান্ডের হয়ে আর্চার, আদিল রশিদ, মঈন আলী ও লিভিংস্টোন ১টি করে উইকেট শিকার করেন।

 

১৮১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাটলার ২২ বলে ২৫ ও মঈন ১০ বলে ১৩ রান করে ফিরলেও ফিল সল্ট ও জনি বেয়ারিস্টো ব্যাট হাতে তান্ডব চালিয়ে মাত্র ৪৪ বলে ৯৭ রানের জুটি গড়লে ১৭.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করে ৮ উইকেটের বড় জয় তুলে নেয় ইংল্যান্ড। সল্ট ৩৮ বলে ফিফটি করে ৪৭ বলে ৮৭ ও বেয়ারিস্টো ২৬ বলে ৪৮ রানের অপরাজিত ইনিংস খেলে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন। উইন্ডিজের হয়ে শেফার্ড ২ ওভারে ৪১ রান ব্যয় করেন। রাসেল ২১ রানে ১ ও চেজ ১৯ রানে ১ উইকেট শিকার করেন।

 

ব্যাট হাতে তান্ডব চালিয়ে মাত্র ৪৭ বলে ৮৭ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন ফিল সল্ট। সুপার এইটে তিনটি করে ম্যাচ খেলবে প্রতি দল। উইন্ডিজকে হারিয়ে সেমির পথে এগিয়ে গেলো ইংল্যান্ড।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »