শর্মার শতকে রানের পাহাড় গড়ে জিম্বাবুয়েকে উড়িয়ে দিলো ভারত

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

৫ ম্যাচ টি২০ সিরিজের ২য় ম্যাচে আজ জিম্বাবুয়েকে ১০০ রানে হারিয়ে সিরিজে ১-১ সমতা এনেছে সফরকারী ভারত। ৪৭ বলে ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক শতক করে ম্যাচসেরা হয়েছেন অভিষেক শর্মা।

 

গতকাল ১ম ম্যাচে ১১৬ রানের লক্ষ্যের ম্যাচে ১০২ রানে অলআউট হয়ে পরাজয়বরণ করেছিল ভারত। আজ একই ভেন্যুতে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতে ওপেনার শুভমান গিল ২ রানে ফিরলেও ব্যাট হাতে তান্ডব চালান অভিষেক ও ঋতুরাজ। অভিষেক ৩৩ বলে ফিফটি করে মাত্র ৪৬ বলে শতক আদায় করেন। ৪৭ বলে ১০০ রানে ফেরেন। রিংকু সিংহ ও ঋতুরাজ ব্যাট হাতে ঝড় তোলেন। শেষ ১০ ওভারে রেকর্ড ১৬২ রান করে ভারত। রিংকু ২২ বলে ৪৮ ও ঋতুরাজ ৪৭ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন। ২ উইকেট হারিয়ে ২৩৪ রান করে ভারত।

 

২৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের ফলে ১৮.৪ ওভারে মাত্র ১৩৪ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস। মাজবুরি ৪৩ ও জংয়ে ৩৩ রান করেন। আবেশ খান, মুকেশ কুমার ও ৩টি করে উইকেট শিকার করেন। রবি বিষ্ণুই ২ উইকেট শিকার করেন।

 

অভিষেক শর্মা আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র ২য় ম্যাচ খেলতে নেমেই শতকের দেখা পান। ৪৭ বলে ১০০ রানের ইনিংস খেলে ম্যাচসেরাও হয়েছেন গেল আইপিএলে হায়দ্রাবাদের হয়ে ঝড় তোলা এই ওপেনার।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »