শচীনের রেকর্ড ভেঙে দিতে পারেন সাকিব!

নিউজ ডেস্ক »

ক্রিকেট ইতিহাসে সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান তথা ক্রিকেট ঈশ্বর হিসেবে খ্যাত শচীন টেন্ডুলকারের রেকর্ডে ভাগ বসানো মোটেই চাট্টিখানি ব্যাপার নয়। তবে গুনে গুনে একশোটি শতক করা এই ভারতীয় ব্যাটসম্যানের একটি রেকর্ডে ভাগ বসাতে পারেন বাংলাদেশী তারকা সাকিব আল হাসান। আর মাত্র সাতটি সিঁড়ি বেয়ে উঠতে পারলেই ছুঁয়ে ফেলবেন শচীনের রেকর্ড।

কি সেই রেকর্ড? ভারতীয় ক্রিকেটের বরপুত্রের ক্যারিয়ার অসংখ্য রেকর্ডে ঘেরা। তার মধ্যে অন্যতম একটি হলো ‘ম্যান অব দ্য সিরিজ’ নির্বাচিত হওয়া। ১৯৮৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত সুদীর্ঘ ক্যারিয়ারে খেলেছেন ১৮৩টি সিরিজ। যেখানে ২০ বার সিরিজ সেরার পুরস্কার জিতেছেন শচীন।

অন্যদিকে, শচীনের চেয়ে তুলনামূলক কম সিরিজ খেলেই ১৩ বার সিরিজ সেরা হয়েছেন সাকিব আল হাসান। এখন পর্যন্ত খেলেছেন ১২১টি সিরিজ। যা ইতিহাসে চতুর্থ। সাকিবের আগে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে থাকা ক্রিকেটাররা হলেন ভারতের বর্তমান অধিনায়ক ভিরাট কোহলি (১৮ বার) এবং সাবেক ইংলিশ অলরাউন্ডার জেক কেলিস (১৫ বার)।

ব্যাটে-বলে সাকিবের ফর্ম, বর্তমান সময় বিবেচনায় শচীনকে পেছনে ফেলা শুধু সময়ের অপেক্ষা। একটু হিসেব মিলিয়ে নিলে দেখা যায়, আগামী ৭-৮ বছর বাইশ গজে অনায়াসে দাপিয়ে বেড়াতে পারবেন মিস্টার অলরাউন্ডার। তবে গেল বিশ্বকাপে সাকিবের ফর্ম বলছে ভিন্ন কথা, খুব দ্রুতই এই রেকর্ড নিজের দখলে নিতে পারেন তিনি।

নিউজক্রিকেট/ইমতিয়াজ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »