শচীনকে আউট করায় সেই বোলার আর আম্পায়ারকে হত্যার হুমকি!

নিউজ ডেস্ক »

শচীন টেন্ডুলকার তখন ৯৯ টি সেঞ্চুরি করে বহুল প্রত্যাশিত শতকের শতকের দোরগোড়ায়। রান পেরিয়ে গেছে ৯০ এর ঘর। ৯১ রানে অপরাজিত শচীন টেন্ডুলকার। ওভাল হয়তো শচীনের ১০০তম সেঞ্চুরি উদযাপনের জন্য পুরোপুরি তৈরি। শচীন নিজেও হয়তো মানসিক ভাবে প্রস্তুতি নিচ্ছিলেন। ঠিক সেই মুহূর্তেই ইংলিশ বোলার ব্রেসনানের বলে এলবিডব্লিউ এর ফাঁদে পরে আউট হয়ে ফিরে যান শচীন টেন্ডুলকার। তবে পরে দেখা যায় বলটি লেগ স্টাম্প মিস করে যেতো। সেদিন অস্ট্রেলিয়ান আম্পায়ার রড টাকারের ভুল ডিসিশনের জন্য হত্যার হুমকি দেওয়া হয়েছিলো তাকে।

২০১১ সালে ওভালে সেবার আর শতকের শতক করা হলোনা শচীন টেন্ডুলকারের। নিস্তব্ধতা নেমে এসেছিলো গ্যালারি জুড়ে৷ তবে তার রেশ থেকে গিয়েছিলো বহুদিন। বোলার ব্রেসনানের সাথে আম্পায়ার রড টাকারকেও হত্যার হুমকি দিতে থাকে বিভিন্ন মহল। সম্প্রতি এক আলোচনায় এসকল ঘটনার কথা জানান খোদ ব্রেসনান। ব্রেসনান বলেন, ‘হয়ত বলটা লেগ স্টাম্পের বাইরে থেকে যেতো। অস্ট্রেলিয়ান আম্পায়ার হিল ( রড টাকার) তাকে (শচীনকে) আউট দিয়ে দেয়। তখন সে (শচীন) ৮০-এর বেশি (৯১) রানে অপরাজিত ছিল। নিশ্চিত সেঞ্চুরির দিকেই এগোচ্ছিল। আমি এবং আম্পায়ার আমরা দুজনই সব সময়ই হত্যার হুমকি পেয়েছি। আমাকে টুইটারে আর আম্পায়ারকে (রড টাকারকে) তার বাড়ির ঠিকানায় চিঠি লিখে হুমকি দেওয়া হতো। তারা বলত, তোমাদের কত বড় সাহস? বলটা তো লেগ স্টাম্প মিস করত।’

এরপর পরবর্তীতে যখন বোলার ব্রেসনানের সাথে রড টাকারের দেখা হয় তখন রড টাকার ব্রেসনানকে জানান, হুমকির জন্য বাড়িতে নিরাপত্তা কর্মীও রাখতে হয়েছিলো তার। তবে পরবর্তীতে ২০১২ সালের এশিয়া কাপে সেঞ্চুরির পর শেষ রক্ষা হয়েছিলো তাদের। এর পর আর হুমকি পাননি তারা।

নিউজ ক্রিকেট ২৪ / কেএমএএইচ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »