শচিনের সামনেই শচিনের রেকর্ড ভাঙলেন মুশির

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

মুম্বাইয়ের ওয়াংখেড়ে আজ মঙ্গলবার রঞ্জি ট্রফির ফাইনালের তৃতীয় দিনের খেলা চলছিল। শিরোপা নির্ধারণী ম্যাচে বিদর্ভের বিপক্ষে লড়ছিল স্বাগতিক মুম্বাই। ম্যাচে মুম্বাইকে সমর্থন দিতে গ্যালারীতে উপস্থিত ছিলেন ভারতের ব্যাটিং কিংবদন্তী শচীন টেন্ডুলকার। মুম্বাইয়ে জন্ম নেওয়া টেন্ডুলকার ঘরোয়া ক্রিকেটে খেলেছেন এ দলটির হয়েই। আজ গ্যালারীতে বসে নিজের একটি রেকর্ড হাতছাড়া হতে দেখেছেন সর্বকালের অন্যতম সেরা এ ব্যাটসম্যান।

মুম্বাইয়ের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেছেন মুশির খান। মাত্র ২ সপ্তাহ আগে ১৯তম জন্মদিন পালন করা মুশিরের এ সেঞ্চুরিতে ভেঙেছে টেন্ডুলকারের ৩০ বছরের পুরোনো রেকর্ড। এর আগে ১৯৯৪-১৯৯৫ মৌসুমে রঞ্জির ফাইনালে পাঞ্জাবের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন শচীন। এতদিন সেটাই ছিল রঞ্জির ফাইনালে মুম্বাইয়ের হয়ে সব চেয়ে কম বয়সী ব্যাটসম্যানের সেঞ্চুরি। আজ সে রেকর্ডটি নিজের করে নিলেন ভারতের হয়ে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা মুশির।

রেকর্ডবয় মুশিরের আরেকটা পরিচয় আছে। তিনি সরফরাজ খানের ছোট ভাই। বিদর্ভের বিপক্ষে ফাইনালে প্রথম ইনিংসে ১১৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল মুম্বাই। দ্বিতীয় ইনিংসে দলীয় ২৬ রানে ওপেনার পৃথ্বী শ বিদায় নিলে ব্যাটিংয়ে নামে মুশির। এরপর মুম্বাইয়ের ব্যাটিংয়ের হাল ধরেন তিনি। ২২৫ বলে ব্যক্তিগত সেঞ্চুরিতে পৌঁছান মুশির। সেই সঙ্গে ভেঙ্গে দেন টেন্ডুলকারের ৩০ বছর আগের রেকর্ড।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »