লাবুশানেঃ টেস্ট ক্রিকেটের বিস্ময় প্রতিভা

রোমান রহমান »

আপনার যদি ক্রিকেট সম্পর্কে তিল পরিমান ধারণা থেকে থাকে তাহলে আপনি এক কথায় জানাবেন বর্তমান সময়ে টেস্ট ক্রিকেটের সেরা ব্যাটসম্যান ভিরাট কোহলি, স্টিভ স্মিথ, চেতেশ্বর পুজারা, রুটদের নাম। কিন্তু এদের টেক্কা দিয়ে টেস্ট ক্রিকেটের সেরা ব্যাটসম্যানের তকমা নিজের করে নিতে যাচ্ছেন অজি মিডল অর্ডার ব্যাটসম্যান মার্নাস লাবুশানে।

এটা অনেক কঠিন ব্যাপার হলেও লাবুশানে সেটি করে দেখিয়েছেন অল্প কিছুদিনেই। সময়ের সাথে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছেন এই ক্রিকেটার। ক্রিকেটের ২২ গজে ব্যাট হাতে বিপক্ষের বোলারদের শাসন করে যাচ্ছেন তরুণ এই ব্যাটিং প্রতিভা।

স্মিথের বদলি হিসেবে নেমে মানিয়ে নিয়ে ১ বছরের অল্প কিছুদিন পরেই টেস্ট ক্রিকেটের ব্যাটসম্যান র‍্যাংকিংয়ে ৩ নাম্বারে জায়গা করে নিয়েছেন লাবুশানে। এর ম্যাধমে তিনি বুঝিয়েছেন ক্রিকেটে কোনোকিছুই অসম্ভব নয়। শুধু প্রয়োজন কঠোর পরিশ্রমের।

শুধু তাই নয়, স্মিথের বদলি হিসেবে সুযোগ পেয়ে ইতিমধ্যেই স্মিথের অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এবং স্মিথের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে ব্যাটিং চালিয়ে যাচ্ছেন তিনি।

লাবুশানে এখন অব্দি অস্ট্রেলিয়ার জার্সিতে সাদা পোশাকে ১৪ ম্যাচে ৬৩.৪৩ গড়ে সর্ব্বোচ্চ ২১৫ রানে ১৪৫৯ রান সংগ্রহ করেছেন। এছাড়া লেগ স্পিন বোলিং ঘূর্ণিতেও ঝুলিতে পুড়েছেন ১২ উইকেট!

লাবুশানের পারফরম্যান্স মুগ্ধ করেছে পুরো ক্রিকেট বিশ্বকে।

আজ বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যানের জন্মদিন।
১৯৯৪ সালের ২২শে জুন তিনি জন্মগ্রহণ করেন।

শুভ জন্মদিন মার্নাস লাবুশানে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »