রোহিত শর্মা ভারতের পরবর্তী ধোনি!

নিউজ ডেস্ক »

মহেন্দ্র সিং ধোনি অধিনায়ক হিসাবে ভারতীয় দলের হয়ে সকল ট্রফি জয়লাভ করেছে। আর এ কারণে ভারতীয় ক্রিকেটের পরবর্তী ধোনি হতে পারেন বর্তমান দলটির সহ অধিনায়ক রোহিত শর্মা, এমনটা দাবি করছেন ধোনি ও রোহিতের সতীর্থ সুরেশ রায়না।

ভারতের অধিনায়ক হিসেবে ওয়ানডে বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি এর সব কিছুই জিতিয়েছেন ধোনি। আর তার এই বীরত্বগাথার কারণ হিসেবে ভারতের সর্বকালের সেরা অধিনায়কও বলা হয়ে থাকে ‘ক্যাপ্টেন কুল’ খ্যাত ধোনিকে।

অপরদিকে বর্তমান জাতীয় দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। মাঠে তার অনুপস্থিতিতে তখন নেতৃত্বের ভার থাকে রোহিতের উপর। আর অধিনায়ক হিসেবে রোহিতের সাফল্যের পাল্লা নেহাতই কম নয়।

এখন পর্যন্ত ভারতকে ১০ ওয়ানডেতে নেতৃত্ব দিয়ে তার মধ্যে আট ম্যাচে জয় এনে দিয়েছেন মারকুটে এই ওপেনার। এমনকি ডানহাতি এই ব্যাটসম্যানের নেতৃত্বে ২০টা টি-টোয়েন্টির মধ্যে ভারত জয়লাভ করেছে ১৬ ম্যাচে।

সম্প্রতি এক ক্রিকেট সংবাদমাধ্যমে রায়না এ বিষয়ে বলেন, ‘আমি রোহিতকে নিয়ে বলব, সে ভারতীয় ক্রিকেটের পরবর্তী ধোনি। আমি তাকে নেতৃত্ব দিতে দেখেছি। সে অসম্ভব শান্ত স্বভাবের। সবার কথা শুনতে পছন্দ করে এবং খেলোয়াড়দের আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করে। বড় কথা হচ্ছে সে ম্যাচের সামনে থেকে নেতৃত্ব দিতে পছন্দ করে। যখন একজন অধিনায়ক তার দলকে সামনে থেকে নেতৃত্ব দেয়, একইসাথে ড্রেসিংরুমের আবহাওয়া ঠিক রাখে, তখন আর তার বেশি কিছু লাগে না।’

এছাড়া পরিসংখ্যান ঘাটলে চোখে পড়ে আইপিএলেও অনেক সফল রোহিত। এ পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্সকে সর্বোচ্চ চারটি শিরোপা জিতিয়েছেন তিনি, যেখানে চেন্নাই সুপার কিংসকে তিনটি শিরোপা জিতিয়েছেন ধোনি।

রায়না আরো বলেন, ‘জাতীয় দলে আমি রোহিতের নেতৃত্বে খেলেছি। অসাধারণ প্রতিভার ব্যক্তি সে। দলের সকল ক্রিকেটারকে এক সুতোয় বেঁধে ফেলতে পারে সে। একইসাথে সকলকে আত্নবিশ্বাসী করে গড়ে তুলতে পারে সে।’

নিউজক্রিকেট/শাওন

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »