রোহিতকে মুম্বাইয়ের নেতৃত্বে চান না মাঞ্জরেকার

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

রোহিত শর্মার নেতৃত্বে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবারের আসরে চার ম্যাচ খেলে এখনও পর্যন্ত জয় শূন্য মুম্বাই। যে কারণে তাই রোহিতের নেতৃত্ব নিয়ে প্রশ্ন ওঠছে। বিরাট কোহলির মতো স্বেচ্ছায় নেতৃত্ব ছেড়ে রোহিতকে ব্যাটিংয়ে মনযোগ বাড়ানোর পরামর্শ দিলেন সঞ্জয় মাঞ্জরেকার।

আসরের অন্যতম সফল এই দলটি পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে। দলের মতোই ব্যাট হাতে ব্যর্থ অধিনায়ক রোহিত। তাই নিজের ওপর চাপ কমাতে তাকে নেতৃত্ব ছাড়ার পরামর্শ দিয়েছেন সঞ্জয়। রোহিত নেতৃত্ব ছাড়লে কাইরন পোলার্ড মুম্বাইকে নেতৃত্ব দেয়ার সামর্থ্য রাখেন বলে মনে করেন ভারতের সাবেক এই ক্রিকেটার।

সঞ্জয় বলেন,”আমি মনে করি, কোহলির মতো রোহিতেরও অধিনায়কত্ব ছেড়ে দেয়া উচিত। তাহলে তার ওপর কিছুটা চাপ কমবে এবং বিশেষজ্ঞ ব্যাটার হিসেবে খেলতে পারবে। পোলার্ডকে দায়িত্ব দেয়া যেতে পারে, আন্তর্জাতিক ক্রিকেটে সে অধিনায়ক হিসেবে ভালো করছে।”

আইপিএলে মুম্বাইয়ের মতোই রোহিতের ব্যক্তিগত রেকর্ডও উজ্জ্বল। এখনও পর্যন্ত সব আসর মিলিয়ে ২১৭ ম্যাচে প্রায় ৩১ গড়ে করেছেন ৫৬৯১ রান। যেখানে তিনি ব্যাটিং করেছেন প্রায় ১৩০ স্ট্রাইকরেটে। ৪০টি হাফসেঞ্চুরির সঙ্গে একটি সেঞ্চুরিও হাঁকিয়েছেন মুম্বাইয়ের অধিনায়ক।

সঞ্জয় বলেন,”শেষ তিন-চার মৌসুমে তার ব্যাটিং গড় ৩০ এর নিচে, স্ট্রাইকরেটও ১৫০-১৬০ না। তবে ভারতের হয়ে তার পরিসংখ্যান আরও ভালো, কারণ তখন সে শুধুই নিজেকে নিয়ে চিন্তা করে। কিন্তু আইপিএলে সে এক প্রান্ত আগলে রেখে খেলার চেষ্টা করে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »