রোহিতই টি-টোয়েন্টি ফরম্যাটের সেরা অধিনায়ক- শেবাগ

ডেস্ক রিপোর্ট »

আইপিএল ইতিহাসে সবথেকে বেশি শিরোপাজয়ী অধিনায়কের নাম রোহিত শর্মা।সর্বশেষ শেষ হতে যাওয়া আইপিএলেও হয়েছেন চ্যাম্পিয়ন। এর আগে ২০১৩, ২০১৫, ২০১৭, ২০১৯ সালে রোহিত শর্মার অধীনে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শিরোপা ঘরে তুলেছিল মুম্বাই ইন্ডিয়ান্স।

চলতি মৌসুমে ইনজুরির কারণে গ্রুপ পর্বের শেষ দিকের দুই ম্যাচ খেলা হয়নি রোহিতের। প্লে অফে দারুণ পারফম্যান্স করে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন তিনি। ফাইনালে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ৫১ বলে ৬৮ রানের ইনিংস খেলে দলকে ৫ উইকেটের জয় এনে দিয়েছেন রোহিত।

এমন পারফরম্যান্সের পর রোহিতকে প্রশংসায় ভাসিয়েছেন ভারতের সাবেক ওপেনার বিরেন্দর শেবাগ। তিনি মনে করেন রোহিত টি-টোয়েন্টি ফরম্যাটেরই সেরা অধিনায়ক। এক টুইট বার্তায় ভারতীয় এই ওপেনারকে এভাবে মূল্যায়ন করেছেন তিনি।

শেবাগ লিখেছেন,”এখন তো অভ্যাসই তৈরি হয়ে গিয়েছে এভাবে সবাইকে ধুয়ে ফেলার ৷ বিশ্বের সেরা টি২০ ফ্র্যাঞ্চাইজি এবং এই ফর্ম্যাটের সেরা অধিনায়ক হলেন রোহিত ৷ মুম্বই ইন্ডিয়ান্সই যোগ্য চ্যাম্পিয়ন দল… কোনও সন্দেহ নেই!”

পঞ্চমবারের মতো আইপিএল ট্রফি জিতে রোহিত জানিয়েছেন, দুবাইয়ের বদলে নিজ দেশের ওয়াংখেড়ের মাটিতে জিততে পারলে বেশি ভালো হতো। তবে দলের খেলোয়াড়রা জয়ের অভ্যাস গড়তে পারায় দারুণ আনন্দিত এই ওপেনার।

ম্যাচ শেষে রোহিত বলেন,”যে ভাবে মরশুমটা গেল তা দুর্দান্ত। প্রতিযোগিতার শুরুর আগেই ছেলেদের বলে দিয়েছিলাম, জেতার অভ্যাস গড়ে তোলার সংস্কৃতি তৈরি করতে হবে। আমি তো ছেলেদের পিছনে লাঠি হাতে দৌড়তে পারব না। তাই ওদের আত্মবিশ্বাস বজায় রাখতে মাথা ঠান্ডা রেখে দলীয় ভারসাম্য বজায় রাখার কাজ করেছি। আর এই সাফল্যের শরিক তাঁরাও, যাঁরা নেপথ্যে থেকে আমাদের তৈরি করেছেন।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »