রোমাঞ্চকর টেস্টে অস্ট্রেলিয়াকে হারালো ওয়েস্ট ইন্ডিজ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

ম্যাচের তৃতীয় দিন শেষেই বোঝা যাচ্ছিল ব্রিসবেন টেস্টে ফল আসেব চতুর্থ দিনে । শেষ পর্যন্ত হলোও তাই। রোমাঞ্চকর দ্বিবারাত্রির টেস্টে শেষ পর্যন্ত রোমাঞ্চকর জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় টেস্টে অজিদের ৮ রানে হারিয়ে ১-১ সমতায় সিরিজ শেষ করেছে ক্যারিবীয়রা। আর প্রায় ২৭ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে টেস্ট হারানোর স্বাদ পায় ওয়েস্ট ইন্ডিজ।

২১৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২ উইকেটে ৬০ রান নিয়ে চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। ক্যামেরুন গ্রিন ও স্টিভেন স্মিথ বেশ ভালোভাবেই শুরু করেন। দলীয় ১১৩ রানে গ্রিন ৪২ রান করে আউট হলে ভাঙ্গে ৭১ রানের জুটি। গ্রিসের বিদায়ের পরের বলেই ফিরে যান ট্রাভিস হেড (০)। এরপর মিচেল মার্শ ১০ ও অ্যালেক্স ক্যারি ২ রান করে অল্প সময়ে ব্যবধানে আউট হলে ১৩৬ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অজিরা।

ক্যারিবীয়দের দারুণ নিয়ন্ত্রিত বোলিংয়ে একপ্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যান ওপেনার স্টিভেন স্মিথ। তুলে নেন টেস্ট ক্যারিয়ারে ৪১তম ফিফটি। মার্শ ২১ রান করে দলীয় ১৭১ রানে আউট হন। আর অধিনায়ক প্যাট কামিন্স ২ রান করে ফিরে গেলে ৮ উইকেটে ১৮৭ রান নিয়ে ডিনার বিরতি যায় অস্ট্রেলিয়া।

অজিদের জয়ের আশা বাাঁচিয়ে রাখেন স্মিথ। সেঞ্চুরির দিকে এগিয়ে যান তিন। তবে পেসার সামার জোসেফের দারুণ বোলিংয়ে দ্বিতীয় সেশেনে তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি নাথান লায়ন (৯) ও জশ হ্যাজালউড। শেষ পর্যন্ত ২০৭ রানে অস্ট্রেলিয়া অলআউট হলে ৮ রানের ঐতিহাসিক জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্ট ইন্ডিজ। সামার জোসেফ ৬৭ রানে নেন ৭ উইকেট। এছাড়া আলজারি জোসেফ ২টি ও জাস্টিন গ্রিয়েভার্স ১টি উইকেট নেন।

 

নিউজক্রিকেট২৪/আরএ

 

 

 

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »