রোমাঞ্চকর জয়ে সিরিজে ফিরলো ইংল্যান্ড

নিউজ ডেস্ক »

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে জিতে ১-০ তে এগিয়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে ২য় ম্যাচেই সেই ব্যবধান ঘুচিয়ে দিলো জো রুটের দল। ওল্ড ট্রাফোর্ডে  রোমাঞ্চকর জয় দিয়ে সিরিজে সমতা ফেরাল স্বাগতিক ইংল্যান্ড। ক্যারিবিয়ানদের এই ম্যাচে তারা হারিয়েছে ১১৩ রানের বড় ব্যবধানে। এই ম্যাচে ইংলিশদের জয়ের পরে সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে ।

৩১২ রানের বড় লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমেছিলো ওয়েস্ট ইন্ডিজ, কিন্তু ব্যাট করতে নেমেই শুরুতে বড় হোচট খেতে হয়েছে হোল্ডারের দলকে। ৫০ রানের আগেই ক্যারিবিয়ানদের চার উইকেটে তুলে নিয়ে সফরকারীদের বিপাকেই ফেলে দেন এক ম্যাচ পরে একাদশে ফেরা ব্রড। চার উইকেটের তিনটিই তার শিকার। বাকি একটি উইকেট যায় ক্রিস ওকসের দখলে। এরপর দলের বিপর্যয় কিছুটা সামাল দেন জার্মেইন ব্ল্যাকউড এবং শামারাহ ব্রুক্স। দুজনে যোগ করেন ১০০ রান। এই জুটির পথে হাফ সেঞ্চুরি তুলে নেন ব্ল্যাকউড।

এরপর তিনি ৫৫ রানে বেন স্টোকসের শিকার হন। রানের খাতা খোলার আগেই শেন ডওরিচকে নিজের দ্বিতীয় শিকার বানান ওকস। ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডারকে সঙ্গে নিয়ে ভালোই এগোচ্ছিলেন ব্রুকস।তিনিও হাফ সেঞ্চুরির পর সাজঘরে ফেরেন ৬২ রান করে স্যাম কারানের বলে বোল্ড হয়ে। ডম বিস হোল্ডার (৩৫) এবং কেমার রোচকে (৫) রানে ফিরিয়ে দিলে হারের পথে চলে যায় ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের শেষ উইকেট আলজারি জোসেফকে ফিরিয়েছেন (৯) স্টোকস। আর তাতেই ওয়েস্ট ইন্ডিজের ইনিংস গুড়িয়ে যায় ১৯৮ রানে।

আগের দিনের ৮ ওভারে ২ উইকেটে ৩৭ রান নিয়ে দিন শুরু করেছিল ইংল্যান্ড।অপরাজিত ছিলেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান জো রুট এবং বেন স্টোকস। নেমেই ক্যারিবীয় বোলারদের উপর চড়াও হন স্টোকস। তার মারকুটে ব্যাটিংয়ের কল্যাণেই ১১ ওভারে ইংল্যান্ড যোগ করে ৯২ রান।স্টোকস ৯২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। রুট ২২ রান করে রান আউট হয়ে ফিরেন। আর ১২ রানে অপরাজিত থাকেন অলি পোপ।

এর আগে প্রথম ইনিংসে ৯ উইকেটে ৪০৯ রান করে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। জবাবে খেলতে নেমে ইংলিশ পেসারদের তোপে ওয়েস্ট ইন্ডিজের ১ম ইনিংস গুটিয়ে যায় ২৮৭ রানে।

স্কোরকার্ড::

ইংল্যান্ড প্রথম ইনিংস:  ৪৬৯/৯(১৬২ ওভার) (ইনিংস ঘোষণা)

(স্টোকস ১৭৬, সিবলি ১২০; চেজ ৫/১৭২)

 

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস:২৮৭/১০(৯৯ ওভার)

(ব্র্যাথওয়েট ৭৫, ব্রুকস ৬৮, চেজ ৫১; ওকস ৩/৪২, ব্রড ৩/৬৬)

 

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস:  ১২৯/৩ (১৯ ওভার)

(স্টোকস ৯২*, রুট ২২; রোচ ২/৩৭)

 

ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংস: ১৯৮/১০ (৭০ ওভার)

ব্রুক্স ৬২, ব্ল্যাকউড ৫৫,  ব্রড ৩/৪২

নিউজ ক্রিকেট২৪/ সুফিয়ান

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »