রোমাঞ্চকর জয়ে সাতে ব্যাঙ্গালুর

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ব্যাঙ্গালুরে গতকাল আইপিএলের ৫২তম ম্যাচে গুজরাট লায়ন্সকে ৩৮ বল হাতে রেখে ৪ উইকেটে হারিয়েছে ব্যাঙ্গালুর। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের তলানীতে থাকা ব্যাঙ্গালুর ৩৮ বল হাতে রেখে জয় তুলে নিয়ে ১১ ম্যাচে ৪ জয়ে উঠে এসেছে ৭ম স্থানে।

টসে জিতে গুজরাটকে বোলিংয়ে পাঠায় ব্যাঙ্গালুর। শুরুতে ঋদ্ধিমান সাহা, শুভমান গিল ও সাই সুদর্শন ২৮ বল খেলে মাত্র ৯ রান করে দলকে চাপে রেখে ফেরার পর শাহরুখ খান ২৪ বলে ৩৭, মিলার ২০ বলে ৩০, তেওতিয়া ২১ বলে ৩৫ রানের ইনিংস খেললে ১৪৭ রানের সংগ্রহ পায় গুজরাট। সিরাজ, দয়াল ও বিজয় কুমার ২টি করে উইকেট শিকার করেন।

গুজরাটের গড়া ১৪৭ রানের জবাবে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের অধিনায়ক ডু প্লেসিস মাত্র ২৩ বলে ৬৪ রানের ইনিংস খেলেছেন। কোলি ও প্লেসিসের মাত্র ৫.৫ ওভারে ৯২ রানের বিস্ফোরক জুটির পর আইরিশ বোলার জস লিটলের ৪ উইকেট শিকারের ফলে ম্যাচ জমে উঠলেও কার্তিক ১২ বলে ২১ ও স্বপ্নীল সিংহের ৯ বলে ১৫ রানের সুবাদে ব্যাঙ্গালুরই হেসেছে শেষ হাসি। ব্যর্থতার বৃত্তে আটকে থাকা অজি তারকা ব্যাটার গেøন ম্যাক্সওয়েল গতকালও ৩ বলে ৪ রান করে ফেরেন। জস লিটল ৪৫ রানে ৪ ও নুর আহমেদ ২৩ রানে ২ উইকেট শিকার করেন।

প্লেসিস ২৩ বলে ৬৪ ও কোলি ২৭ বলে ৪২ রানের ইনিংস খেললেও শুরুতে বল হাতে ২৯ রানের বিনিময়ে ২ উইকেট শিকার করা মোহাম্মদ সিরাজ ম্যাচসেরা হন।

ব্যাঙ্গালুরুর দূর্দান্ত জয়ের ফলে প্লে অফের আশা এখনো টিকে আছে। অবশ্য প্লে অফে খেলতে হলে ১১ ম্যাচে ৪ জয় পাওয়া ব্যাঙ্গালুরকে শেষ ৩ ম্যাচেই জয় তুলে নেয়ার পাশাপাশি চেয়ে থাকতে হবে অন্য দলগুলোর ফলাফলের উপর।

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »