রেকর্ডের দিনে শাস্তির মুখে গেইল!

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

তাকে টি২০ ক্রিকেটের রাজা বললে ভুল হবে না, কেউ কেউ আবার তাকে টি২০ এর ব্র্যাডম্যান বলেও ডাকে। দ্যা ইউনিভার্স বস নামে ক্রিকেট ভক্তদের কাছে তার বিপুল পরিচিতি। শুধু নামেই না, টি২০ ক্রিকেটের রেকর্ডের ঝুলি খুলে বসলে তার নামটাই হয়তো সব থেকে বেশি দেখা যাবে। বলছিলাম ক্রিস গেইলের কথা । গতকাল আইপিএলে পাঞ্জাবের হয়ে মাঠে নেমে গড়েছেন আরো এক অনন্য রেকর্ড।

গেইল এমন এক রেকর্ড গড়েছেন যা আগে করে দেখাতে পারেনি কোন ক্রিকেটার। টি২০ ক্রিকেট প্রথম ব্যাটসম্যান হিসেবে হাঁকিয়েছেন ১০০০ ছয়। গতকাল পাঞ্জাবের হয়ে ৯৯ রানের ইনিংস খেলার পথেও হাঁকিয়েছেন ৮ টি ছয়। টি২০ তে সর্বোচ্চ ছয়ের রেকর্ডেও গেইলের নাম সবার উপরে, আর গেইল এখানে সবার ধরাছোয়ার বাইরে। ২য় স্থানে থাকা পোলার্ডের সাথে তার পার্থক্য ৩০০ এরও বেশি ছয়ের।তবে এমন প্রাপ্তির ম্যাচেও গেইলের জন্য আছে অপ্রাপ্তি, আচরণ বিধি লঙ্ঘন করে গুণতে হচ্ছে ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা।

গতকাল ৯৯ রান করে আউট হয়েছেন গেইল, ১ রানের জন্য পাননি শতকের দেখা। ৯৯ রানে আউট হয়ে ব্যাট ছুড়ে মারার কারণে জরিমানার সন্মূখীন হতে হল ‘ইউনিভার্স বস’কে।ম্যাচ শেষে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ।

মেজাজ হারিয়ে ব্যাট ছুঁড়ে মারায় আইপিএলের আচরণ বিধির লেভেল ওয়ান ২.২ লঙ্ঘন করেছেন গেইল। যার শাস্তি হিসেবে ম্যাচ ফির ১০ শতাংশ তাঁকে জরিমানা করেছে আইপিএল কতৃপক্ষ। পরে অবশ্য গেইল নিজের মেজাজ ফিরে পেয়ে আর্চারের সঙ্গে হাত মিলিয়েছেন।তবে গেইলের আচরণ পছন্দ হয়নি আইপিএল কতৃপক্ষের। ফলে জরিমানা ঠুকে দিয়েছেন এই ব্যাটিং দানবকে। পরে গেইল নিজের অপরাধ স্বীকার করে শাস্তি মেনে নিয়েছেন।

বিবৃতিতে বলা হয়েছে, ‘রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচের সময় ড্রিম ইলেভেন আইপিএলের আচরণ বিধি লঙ্ঘনের দায়ে কিংস ইলেভেন পাঞ্জাবের ব্যাটসম্যান ক্রিস গেইলকে ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। গেইল আচরণ বিধির লেভেল ১-এর ২.২৫ ধারা ভঙ্গ করেছেন।’

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »