রাতারাতি কেউ বাজে খেলোয়াড় হয়ে যায় নাঃ ভিলিয়ার্স

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

অনেকদিন ধরেই ছন্দে নেই বিরাট কোহলির ব্যাট। ব্যাটিং পজিশন বদলালেও কাঙ্ক্ষিত সেই ইনিংসের দেখা পাচ্ছেন না তিনি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্যাটিং ইউনিটের অন্যতম মূল স্তম্ভ তিনি, অথচ তার ব্যাটেই রানের খরা অব্যাহত।

এমন পরিস্থিতিতে কোহলিকে নিয়ে মুখ খুলেছেন তার সাবেক সতীর্থ এবি ডি ভিলিয়ার্স। প্রোটিয়া এই কিংবদন্তি মনে করেন, মানসিক দিক বদলেই কোহলি ফর্মে ফিরতে পারেন।
ব্যাটারদের বাজে ফর্ম যতটা আসে, তত তাড়াতাড়ি তারা ‘বাজে খেলোয়াড়’ বনে যান না।

তিনি বলেন,”একজন ব্যাটার বাজে ফর্ম থেকে ১-২টি ইনিংস দূরে থাকে। বাজে ফর্ম একবার চলে এলে এটা থেকে ঘুরে দাঁড়ানো কঠিন। এখানে মানসিকতাই আসল যুদ্ধ। রাতারাতি কেউ বাজে খেলোয়াড় হয়ে যায় না। এটা কোহলিও জানে, আমিও জানি।”

এবারের আইপিএলে টানা দুই ম্যাচে গোল্ডেন ডাকের শিকার হন কোহলি, তার মাপের ব্যাটারের জন্য যা বিরল ঘটনা। এরপর ওপেনিংয়ে নেমেও সুবিধা করতে পারেননি। অবস্থা এমন দাঁড়িয়েছে যে, সাবেক অধিনায়ককে এবার রীতিমত ‘বয়ে চলেছে’ ব্যাঙ্গালোর।

ডি ভিলিয়ার্স মনে করছেন, এই দুঃসময় থেকে বের হতে মানসিক দিক নিয়েই কাজ করতে হবে কোহলিকে।

তিনি বলেন,”সে কীভাবে ভাবছে, কীভাবে মানসিকতা রাখছে এটার ওপর সমাধান নির্ভর করছে। আপনি যেখানেই খেলুন না কেন, একটি স্পষ্ট মানসিকতা আর ফ্রেশ এনার্জি নিয়ে খেলতে হবে এবং বাজে ফর্ম থেকে বের হওয়ার উপায় খুঁজতে হবে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »