রশিদ খানের আত্মপ্রকাশের ভিত্তি বিপিএল

নিউজ ডেস্ক »

আফগান তারকা ক্রিকেটার এবং অধিনায়ক রশিদ খানের আন্তর্জাতিক মঞ্চে আত্মপ্রকাশ ২০১৬ সালে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) খেলার মাধ্যমে। মাত্র ২৫ হাজার ডলারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সাথে চুক্তিবদ্ধ হয়েছিলেন ক্রিকেট বিশ্বের সবচেয়ে কমবয়সী ১ নাম্বার এই বোলার। বিপিএল দিয়ে ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটে যাত্রা শুরু করা রশিদ খান এখন বিশ্বের বড় বড় ফ্র‍্যাঞ্চাইজি লীগ আইপিএল, বিগব্যাশ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ দাপটের সঙ্গে খেলে বেড়ান।

সফলতার চুড়ায় অবস্থান করা রশিদ খান গত ২ বছর ধরে বিপিএলে আসতে পারেন না অস্ট্রেলিয়ান ফ্র‍্যাঞ্চাইজ ভিত্তিক টি-টোয়েন্টি লীগ বিগব্যাশ খেলায়। তবে আন্তর্জাতিক লীগে রশিদের ১ম দল বিপিএলের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কথা ভুলেন নি রশিদ খান। শত ব্যস্ততার মাঝেও দলটির প্রতিটি ম্যাচ উপভোগ করেন রশিদ খান, ক্রিকফ্রেঞ্জিকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটিই জানিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক নাফিসা কামাল।

নাফিসা কামাল বলেন, ‘রশিদ খানকে আমরা প্রথম দলে নিয়েছিলাম ২৫ হাজার ডলারে, কিন্তু এই দামে ওকে এখন দলে ভিড়ানোর কথা ভাবাই যায়না। ও এখন অনেক উপরে উঠে গেছে। তবে এই বিপিএলই রশিদ খানের আত্মপ্রকাশের ভিত্তি বলে আমি মনে করি। ও আমাদের দলের প্রচন্ড ভক্ত।’

‘সবচেয়ে বড় বিষয়, ওর যত গুরুত্বপূর্ণ কাজই থাকুক আমাদের একটা খেলাও মিস করেনা সে। প্রতিটি বল উপভোগ করে। কারণ সবসময় ওর মনে থাকে আমরাই তাকে প্রথম সুযোগ দিয়েছিলাম। তাছাড়া ও বলে, ওর মায়ের কড়া আদেশ যেন মৃত্যুর আগ পর্যন্ত আমাদের দলে খেলে ও’ – সাথে যোগ করেন নাফিসা কামাল।

বাংলাদেশ সময়ঃ ৯:৫৫ এএম

নিউজক্রিকেট/এমএস

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »