রশিদকে দলে চেয়েছিল মুম্বাইও

ডেস্ক রিপোর্ট »

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল সানরাইজার্স হায়দরাবাদের শেষ তিন মৌসুম খেলে দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হয়ে গিয়েছেন লেগ স্পিনার রশিদ খান। সদ্য শেষ হওয়া আইপিএলেও ১৬ ম্যাচ থেকে ২০ উইকেট শিকার করেছেন আফগান এই স্পিনার।

আইপিএলেই অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার হয়ে উঠেছেন রশিদ। যেকোনো দলের কাছেই মূল্যবান তিনি। এক সময় তাকে দলে নিতে চেয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সও। এমনটাই জানিয়েছেন হায়দরাবাদের সাবেক কোচ টম মুডি।

তিনি বলেন,”আমার একটি ঘটনা মনে আছে সম্ভবত দুই বছর আগের। যখন মুম্বাই রশিদকে পেতে চেয়েছিল। তারাই এক মাত্র দল যারা রশিদকে ছাড়ার ব্যাপারে জিজ্ঞেস করার মতো সাহস দেখিয়েছিল।”

আইপিএলে সর্বমোট পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই। ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গে অন্যান্য দলগুলোর ম্যানেজম্যান্টের পার্থক্য দেখেন হায়দরাবাদের সাবেক এই কোচ। তাদের মতো অন্য কেউ রশিদকে চায়নি বলে জানান তিনি।

মুডি বলেন,”অন্য ফ্র্যঞ্চাইজিরা একই রকমভাবে আগ্রহ দেখায়নি (দলবদলে) এবং প্রতিটি দলের পেছনে তাদের নিজস্ব অধ্যাবসায় ও দর্শন রয়েছে। অনেক দলেরই ঝোঁক ছিল এমনকি মুম্বাই ইন্ডিয়ান্সেরও। মুম্বাইয়ের সাপোর্টিং স্টাফে যতজন আছে তাঁর অর্ধেকও নেই হায়দরাবাদে।”

সর্বশেষ আইপিএলের ফাইনালে দিল্লি ক্যাপিটালসকে পাঁচ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মুম্বাই ইন্ডিয়ান্স। অন্যদিকে দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লির কাছে হেরে টুর্নামেন্ট শেষ হয় হায়দরাবাদের।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »