মোবাইল বিক্রি করে অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন সাকিব ভক্ত শান্ত

নিউজ ডেস্ক »

করোনা ভাইরাসের কারণে ইতিমধ্যেই দরিদ্র-অসহায় মানুষরা অনেক কষ্টে জীবন যাপন করছেন। তাদের পাশে অনেক ধনীক শ্রেণীর মানুষ পাশে এসে দাঁড়িয়েছেন। আর ক্রিকেটাররাও তাদের সামর্থ্য অনুযায়ী গরীব অসহায়দের পাশে দাঁড়াচ্ছেন। বাদ যাচ্ছেন না ভক্তরাও। ইতিমধ্যেই অনেক ভক্তরা তাদের সামর্থ্য মোতাবেক পাশে এসে দাঁড়িয়েছেন। তবে এবার এক অভিনবভাবে অসহায়দের পাশে এসে দাঁড়িয়েছেন সাকিব ভক্ত শান্ত।

এই খবর দেখে মনে হতেই পারে যে এর আগেও সাকিব ভক্তরা এরকম ত্রাণ দিয়ে পাশে থেকেছেন তবে এবার ব্যাপারটা একটু ভিন্ন হতে যাচ্ছে কেননা সাকিবের এক পাগলা ভক্ত শান্ত এই করোনার দুর্যোগে গরীব অসহায়দের পাশে এসে দাঁড়ানোর জন্য নিজের স্মার্টফোন বিক্রি করে দিয়েছে। যে স্মার্টফোন ছাড়া আমরা একটি মুহূর্তও কল্পনা করতে পারি না বা জীবন চালাতে পারি না সেখানে নিজের স্মার্টফোন বিক্রি করে দিয়ে গরীব অসহায়দের পাশে এসে দাড়ানো সত্যি প্রশংসনীয় এক উদ্যোগ।

তার পুরো নাম শাকিল হাসান শান্ত। তিনি ভোলা জেলার লালমোহন উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের একজন বাসিন্দা। তিনি বর্তমানে চরফ্যাশন সরকারি কলেজের ইন্টার প্রথম বর্ষের একজন শিক্ষার্থী। তার এই বয়সে এরকম উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। কেননা এই সময়টায় বেশিরভাগ ছেলেরাই মোবাইলকে ছাড়তে চায় না। আর এখানেই ব্যতিক্রম শান্ত। সে এই মহামারীতে মানুষের পাশে এসে দাঁড়ানোর উপায় না পেয়ে সে তার শখের স্মার্টফোন বিক্রি করে দেয়।

শান্ত একটি সমাজসেবামূলক একটি সংগঠন প্রতিষ্ঠা করে যার নাম দিয়েছে: মুনষ্টার সংগঠন। এটির সদস্য সংখ্যা বর্তমানে ৩০ জন। সে এবার ১০টি অসহায় পরিবারকে সহায়তা করেছে। প্রতিটি পরিবারকে সে ৫ কেজি চাল, ২ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি তেল দিয়েছেন।

শান্তর এই অভিনব উদ্যোগের পর নিউজ ক্রিকেট ২৪ ডটকমের সাথে আলাপকালে সে বিস্তারিত জানান। সে বলেন, ” আমি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের একজন পাগলা ভক্ত। আমি সবসময় তাকে অনুসরণ করি। যখন দেখলাম সাকিব ভাই ব্যাট বিক্রি করে অসহায়দের পাশে দাঁড়িয়েছেন তখন থেকেই আমি ভাবলাম যে কিভাবে পাশে দাঁড়ানো যায় অসহায়দের। তখন আমি মুনষ্টার নামক সংগঠন প্রতিষ্ঠা করি। আমারা যারা এই সংগঠন‌ করছি তারা সবাই ছাত্র। আমাদের হাতে পর্যাপ্ত অর্থ নেই। প্রথমে সদস্যদের সাপ্তাহিক কিছু টাকা দরে এলাকায় কার্যক্রম করি। তবে সাধ্য ছিলো না কিন্তু ইচ্ছা ছিলো প্রবল তখন আর চিন্তা না করে আমি আমার শখের স্মার্টফোনটি বিক্রি করে দেই। তার দিয়ে আমরা আলহামদুলিল্লাহ সফলভাবে কার্যক্রম করেছি।”

তিনি আরো বলেন, ” আমারা আমাদের সাধ্যমতো চেষ্টা করেছি।আমি সবাইকে আহ্বান করবো যেন আমার মহামারীতে অসহায়দের পাশে থাকেন। আমার সংগঠনেও যদি কেউ সাহায্যের হাত বাড়িয়ে দিতে চান দিতে পারেন। আপনার দেয়া দান আমরা পৌঁছে দেবো কোনো অসহায়কে।”

শান্ত এখনো স্বপ্ন দেখেন ক্রিকেটার হবার। প্রিয় ক্রিকেটার সাকিব আল হাসানের মতো হতে চান। তিনি চান এগিয়ে যেতে। তিনি থাকতে চান না। তার এই অদম্য ইচ্ছা তাকে নিয়ে যাবে বহুদুর।

বাংলাদেশ সময়: ৯.১৫ পিএম

নিউজ ক্রিকেট / জিএনএইচ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »