মৃত্যুর মুখ থেকে ফিরলেন ম্যাকগিল-

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

চলতি বছরের ফেব্রুয়ারি সাবেক অস্ট্রেলিয়ান স্পিনার স্টুয়ার্ট ম্যাকগিলকে অপসরন করেছিল একটি চক্র। অচেনা কিছুলোক ম্যাকগিলকে ঘিরে ধরে এবং পরবর্তীতে জোড় করে গাড়িতে তুলে অপসরন করে নিয়ে যায়। শহর থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে ব্রিগেলিতে নিয়ে গিয়ে অস্ত্রের মুখে বিসিয়েছিল সেই চক্র। অবশ্য পরে তাকে দেয়া হয়েছিল। আজ বুধবার (৫ মে) সেই চক্রের ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

গত ১৪ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে ঘটেছিল এই ঘটনা। তারপর ম্যাকগিলকে নিয়ে গিয়ে অস্ত্র তাক করা হয় তার দিকে। সেখানে ছিলেন অপহরণ চক্রের ৩ জন সদস্য। তারা ম্যাকগিলকে ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দিয়েছিলেন। ঘণ্টাখানেক পরে তারা ম্যাকগিলকে ছেড়ে দেন। নিজদের গাড়িতেই করেই সেই স্থান থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরের এক জায়গায় নামিয়ে দেওয়া হয়েছিল এই সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটারকে। গত ২০ এপ্রিল এই ব্যাপারে পুলিশের কাছে আনুষ্ঠানিক অভিযোগ করা হয়েছিল।

 

প্রায় ২ সপ্তাহ পরে সেই অপহরণ চক্রের সন্দেহভাজন হিসেবে ৪ জনকে আটক করেছে পুলিশ। আটককৃত ব্যক্তিদের বয়স হলো ২৭, ২৯, ৪২ ও ৪৬ বছর। তবে এখন পর্যন্ত সংবাদ মাধ্যমে কিছু বলেন নি ম্যাকগিল।

অষ্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন এর সাথে ড্রেসিংরুম শেয়ার করেছেন ম্যাকগিল। যার কারনে ক্যারিয়ারের একটা বড় সময় আড়ালে থাকতে হয়েছে তাকে। তার পরেও যেটুকু সময় পেয়েছেন তাতেই নিজের জাত চিনেয়েছেন এই স্পিনার।

১৯৯৮ সালে অস্ট্রেলিয়ার জার্সিতে অভিষেক হয় ম্যাকগিলের। ২০০৮ সাল পর্যন্ত জাতীয় দলের হয়ে খেলেন তিনি। ৪৪টি টেস্ট ম্যাচে ম্যাকগিল শিকার করেছেন ২০৮টি উইকেট। ক্রিকেট ছাড়ার পরে তিনি বিভিন্ন পেশায় জড়িয়ে পড়েন। অস্ট্রেলিয়ার খ্যাতনামা এক রেস্টুরেন্টের মহাব্যবস্থাপক ছাড়াও ক্রিকেট ও গণমাধ্যম থেকেও তার উপার্জন আসে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »