মুম্বাইকে হারিয়ে প্রথম দল হিসেবে প্লে অফ নিশ্চিত করলো কোলকাতা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

আইপিএল ২০২৪ এর ৬০তম ম্যাচে গতকাল মুম্বাই ইন্ডিয়ান্সকে ১৮ রানে হারিয়ে প্রথম দল হিসেবে প্লে অফ নিশ্চিত করলো কোলকাতা নাইট রাইডার্স। বৃষ্টির কারনে ১৬ ওভারে অনুষ্ঠিত হওয়া ম্যাচে ১৭ রানের বিনিময়ে ২ উইকেট শিকার করে ম্যাচসেরা হয়েছেন বরুণ চক্রবর্তী।

বৃষ্টির কারনে ম্যাচ শুরু হতে দেরি হওয়ায় ১৬ ওভারে খেলার সিদ্ধান্ত হয়। ইডেনে প্রথমে ব্যাট করে ভেঙ্কটেশ আয়ারের ২১ বলে ৪২, নিতিশ রানার ২৩ বলে ৩৩, আন্দ্রে রাসেলের ১৪ বলে ২৪, রিংকু সিংহের ১২ বলে ২০ ও রমনদ্বীপের ৮ বলে ১৭ রানের সুবাদে ৬ উইকেট হারিয়ে ১৫৭ রান করে কোলকাতা। মুম্বাইয়ের হয়ে বুমরাহ ৩৯ রানে ২ ও পিযুষ চাওলা ২৮ রানের বিনিময়ে ২ উইকেট শিকার করেন।

১৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রোহিত ও ইশান কিশানের ব্যাটে ৬৫ রানের উদ্বোধনী জুটি পেলেও হারশিত রানা, বরুণ চক্রবর্তী ও আন্দ্রে রাসেলের দূর্দান্ত বোলিং নৈপুণ্যে ৮ উইকেট হারিয়ে ১৩৯ রানে থামে মুম্বাইয়ের ইনিংস। ১৮ রানের জয় তুলে নেয় কোলকাতা।

মুম্বাইয়ের হয়ে ২২ বলে ৪০ রান করেন ইশান কিশান। রোহিত ২৪ বলে ১৯, তিলক বার্মা ১৭ বলে ৩২ ও নামান ধীর ৬ বলে ১৭ রান করেন। কোলকাতার হয়ে ২টি করে উইকেট শিকার করেন হারশিত রানা, বরুণ চক্রবর্তী ও আন্দ্রে রাসেল। ১৭ রানের বিনিময়ে ২ উইকেট শিকার করে ম্যাচসেরা হয়েছেন বরুণ চক্রবর্তী।

এটি ১২তম ম্যাচে কোলকাতার ৯ম জয়। এই জয়ের মাধ্যমে প্রথম দল হিসেবে প্লে অফ নিশ্চিত করলো কোলকাতা। অপরদিকে মুম্বাইয়ের এটি ১৩ ম্যাচে এটি মুম্বাইয়ের ৯ম পরাজয়।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »