মানিয়ে নিতে ২-৩ মাস সময় লাগবে বোলারদেরঃ আইসিসি

নিউজ ডেস্ক »

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) জানায় টেষ্ট ক্রিকেটে ফিরতে লকডাউনের পর বোলারদের কমপক্ষে ২-৩ মাস সময় লাগবে প্রস্তুতি নিতে।

করোনায় বিশ্বের অন্যান্য ক্রীড়া প্রতিযোগিতার মত বর্তমানে বন্ধ আছে সব ধরণের ক্রিকেট। কবে ফিরবে এখনো কেউ জানেনা। এমন সময় লকডাউন শিথিল হয়ে পরে ক্রিকেট মাঠে ফিরলে কি কি করা যাবে বা কি কি করতে পারবেনা এসব নিয়ে একটি নীতিমালা প্রকাশ করেছিলো ক্রিকেট পরিচালনা কমিটি৷

এরই প্রেক্ষিতে আইসিসি মনে করে বোলারদের ইনজুরি হয়ে যাওয়ার প্রবনতা বেশি৷ তারা বলেন, ‘লম্বা সময় ধরে খেলার থেকে দূরে থাকার কারণে বোলারদের খেলায় ফিরলে ইনজুরির বেশি ঝুঁকি রয়েছে।’

এর কারণে আইসিসি দলগুলোকে বড় করে স্কোয়াড গঠনের পরামর্শ দিয়েছে। তারা এটাও বলেন ম্যাচের প্রস্তুতি নিয়ে টেষ্ট ক্রিকেটে ফিরতে বোলারদের ৮ থেকে ১২ সপ্তাহ পর্যন্ত লাগতে পারে।

এইদিকে সংক্ষিপ্ত ৫০ ওভার এবং টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরে আসার জন্য বোলারদের ছয় সপ্তাহের প্রস্তুতির সময় দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে আইসিসি থেকে।

আইসিসি আরো জানিয়েছে, খেলোয়াড় এবং আম্পায়ারদের সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং ক্রিকেটারদের অবশ্যই শরীরের অপ্রয়োজনীয় যোগাযোগ এড়ানো উচিত এবং ক্যাপ, তোয়ালে, সানগ্লাসের মতো জিনিস আম্পায়ার বা দলের সঙ্গীদের হাতে তুলে দেওয়া উচিত নয়।

বাংলাদেশ সময়ঃ ১১:৪৫ এএম

নিউজক্রিকেট/আরআর

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »