ভিন্ন ভাবনায় ভিন্ন পথে হাঁটলেন স্টার্ক

মমিনুল ইসলাম »

ভারতে অনুষ্ঠিত ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলকে বলা হয় বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট। দ্বিতীয় বারের মতো আবারও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন অস্ট্রেলিয়ার গতিদানব মিচেল স্টার্ক।

ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট মানেই টাকার ছড়াছড়ি আর আইপিএল হলে তো কথাই নেই। পৃথিবীর সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএলে চলে টাকার মহারণ। মাত্র অল্প কয়েক দিনেই খেলোয়াড়রা কামিয়ে নেন কাড়ি কাড়ি টাকা। তাই তো আইপিএল খেলতে সবচেয়ে বেশি আগ্রহ প্রকাশ করে ক্রিকেটাররা। তবে সবার পথে না হেঁটে ভিন্ন পথে হাঁটলেন অস্ট্রেলিয়ার গতিদানব মিচেল স্টার্ক।

আগামী বছর নিজেদের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। বিশ্বকাপের আগে কোন ঝুঁকি নিয়ে ইনজুরিতে পড়তে চান না স্টার্ক। আর যেকারনে আইপিএলের আসন্ন আসরের প্লেয়ার ড্রাফট থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। ২০১৫ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালরুর হয়ে খেলেছিলেন স্টার্ক। পরবর্তীতে ২০১৮ সালে কলকাতা নাইট রাউডার্স তাকে ৯ কোটি রুপিতে দলে ভেড়ালেও বিশ্বকাপের জন্য খেলেনি সে আসরে। আর এবারও বিশ্বকাপকে উপলক্ষ করে নিজেকে সরিয়ে নিলেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল থেকে নিজেকে স্টার্ক সরিয়ে নিলেও প্লেয়ার ড্রাফটে নাম লিখিয়েছেন প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যারন ফিঞ্চের মত অজি তারকারা। গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স ও জশ হ্যাজলউডের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি আর অ্যারন ফিঞ্চের ভিত্তিমূল্য ধরা হয়েছে দেড় কোটি রুপি।

অস্ট্রেলিয়ার মিচেল স্টার্কের মত আইপিএলের নিলাম থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট। তাই তো আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের আসরে স্টার্কের পাশাপাশি দেখ যাবে না জো রুটকেও।

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »