ভিন্ন উদযাপনের কারণ জানালেন স্যামসন-

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

চলতি আইপিএলে প্রথম দুই ম্যাচে দারুণ পারফরমেন্স করে আবারো সবার নজর কাড়েন রাজস্থান ব্যাটসম্যান সঞ্জু স্যামসান। তার ধারাবাহিকতাই গতকাল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৩১ বলে অপরাজিত ৫৪ রানের এক ইনিংস খেলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। এই হাফ সেঞ্চুরিটি করার পরে ভিন্ন কায়দায় উদযাপন করেন, দেখা গেছে হাতের মাংশপেশি প্রদর্শন করার মাধ্যমে গতকালের অর্ধাশতক উদযাপন করেন তিনি।

তার নাম স্যামসন আর এই শব্দের আক্ষরিক অর্থ অনেক শক্তিধর। সেকারণে মাংশপেশি দেখিয়ে নিজেকে সেই কথাই মনে করিয়ে দিচ্ছিলেন রাজস্থানের এই ব্যাটসম্যান। ম্যাচ শেষে নিজেই এমনটা জানিয়েছেন স্যামসন। তিনি বলেন,”আমার নাম কি সেটা আমি নিজেকে মনে করাচ্ছিলাম। আমি মনে করি স্যামসন বিশ্বের সর্বশক্তিমান মানুষ, আমি সেটা মনে করছিলাম। আমি অনেক শক্তিশালী এবং আরো ছক্কা মারতে পারি। আমি আমার উপর বিশ্বাস হারাইনি। যখন আপনি ১৪টি ম্যাচ খেলবেন তখন ভালোখারাপ আসবেই। আমি আমার খেলার ধরণ নিয়ে অনেক কাজ করেছি। বড় মাঠে, বিভিন্ন ধরণের উইকেটে ক্রিকেটীয় শট খেলতে এবং সফল হতে আপনার কিছুটা সময় দরকার। আজকে ব্যাটিংয়ে আমি সেই বৈচিত্রটাই আনার চেষ্টা করেছি।”

গতকালের ম্যাচে আমি কখনো রান রেট কিংবা জয়ের লক্ষ্য, কোনোটা নিয়েই তেমন একটা ভাবিনি। শুধুমাত্র নিজের পরিকল্পনা অনুযায়ী বল বুঝে খেলার প্রতিই মনোযোগী ছিলেন তিনি। এ বিষয়ে স্যামসন বলেন, ”সত্যি বলতে, আমাদের কত রান দরকার ছিল অথবা রান রেট কি ছিল তা আমি একবারো খেয়াল করিনি। আমার পরিকল্পনা ছিল খুবই সাধারণ। আমি শুধু বল বুঝে খেলছিলাম। আমি বল দেখছিলাম এবং সীমানা ছাড়া করতে চেয়েছিলাম।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »