বড় রান তাড়ায় রোহিতের চেয়ে ভিরাট বেশ ধারাবাহিকঃ ব্র‍্যাড হগ

নিউজ ডেস্ক »

ভারতীয় জাতীয় ক্রিকেট দলের দুই তারকা ব্যাটসম্যান ভিরাট কোহলি এবং রোহিত শর্মা এককভাবে অনেক ম্যাচ জিতিয়েছেন ভারতকে। তবে প্রতিপক্ষের পাহাড়সম রান টপকাতে ভিরাট কোহলির জুড়ি নেই বলে দাবি সাবেক অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার ব্র‍্যাড হগের। ভিরাট এবং রোহিতের মধ্যে কে সেরা, তাঁর ইউটিউব ভ্লগে এমন এক বিতর্কে যোগ দিয়ে এই মন্তব্য করেন হগ।

ব্র‍্যাড হগ তাঁর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ক্রিকেট সম্পর্কিত একটি প্রশ্ন-উত্তরের ভিডিও পোস্ট করলে সেখানে এক ভক্তের প্রশ্ন ছিল, ‘সাদা বলের ক্রিকেটে কে সেরা এবং কেন? ভিরাট কোহলি নাকি রোহিত শর্মা?’

জবাবে সাবেক এই অস্ট্রেলিয়ান বলেন, ‘ভিরাট কোহলি, সে খুবই ধারাবাহিক যখন ভারত বড় রান তাড়া করে। যখনই ভারত ২য় ইনিংসে ব্যাট করে ভিরাট দাঁড়িয়ে যায় এবং তাঁর সেরাটা উজাড় করে দেয়।’

‘তবে আপনি দুজনের মধ্যে তুলনা করতে পারেন না যেহেতু তারা দলে ভিন্ন ভূমিকা পালন করে। রোহিতের ভুমিকা হল ম্যাচের শুরুতেই নতুন বলে আগ্রাসী ব্যাটিং করা যখন ফিল্ডাররা নির্দিষ্ট নিয়মের ভিতরে থাকে। অন্যদিকে ভিরাটের ভুমিকা হল পুরো ইনিংস ব্যাট করে যাওয়া দলের জয় নিশ্চিত করা। তাই তারা একে অপরের পরিপূরক’ – সাথে যোগ করেন হগ।

সম্প্রতি এই দুই অধিনায়ক ও সহঅধিনায়কের অসাধারণ ব্যাটিং জুটি অনেককেই মুগ্ধ করছে।
সম্প্রতি শ্রীলঙ্কার সাবেক কিংবদন্তি কুমার সাঙ্গাকারা ভিরাট এবং রোহিতকে আধুনিক ক্রিকেটের সেরা ক্রিকেটার হিসেবে দাবি করেছেন।

নিউজক্রিকেট/এমএস

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »