বৃষ্টি বাধায় বল মাঠে গাড়ায়নি তৃতীয় দিনে

নিউজ ডেস্ক »

ওল্ড ট্রাফোর্ডে দ্বিতীয় টেস্টেের তৃতীয় দিনে বৃষ্টির বাধায় ভেস্তে গেছে পুরো দিন। থেমে থেমে অবিরত বৃষ্টি হওয়ায় এদিন একটি বলও মাঠে গড়ায়নি ওল্ড ট্রাফোর্ডে। এর আগে প্রথমদিন শুরুতে বৃষ্টি হলেও এর পরে আর বষ্টির দেখা মেলেনি আকাশে তবে তৃতীয় দিনের সম্পূর্ণ খেলাটাই পন্ডু করে দিয়েছে বেরসিক বৃষ্টি।

প্রথম টেস্ট হারের পর দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে ইংল্যান্ড। স্টোকস-শিবলির সেঞ্চুরিতে ইংলিশদের সংগ্রহ দাড়ায় ৪৬৯ রান। জবাবে মাত্র ৩২ রান করেই দিন শেষ করে ওয়েস্ট ইন্ডিজ। সাথে একটি উইকেটও হারিয়েছে তারা।

এর আগে দ্বিতীয় টেস্টে বৃষ্টির বাধায় টসে দেরি হলেও টসে হেরে ব্যাটিংয়ে নেমে বেশ বিপাকে পরে ইংল্যান্ড। শুরুতে ব্যাটিংয়ে নেমে রুস্তন চেইজের জোড়া আঘাতে ২৯ রানেই ২ উইকেট হারায় ইংল্যান্ড। ৮১ রানে আলজাররি জোসেফের বলে অধিনায়ক জো রুট আউট হয়ে ফিরে গেলে ইংলিশদের সামনের রাস্তাটা ক্রমশই অন্ধকার হয়ে আসছিলো। তবে সেই অন্ধকার থেকে আলোর দিকে নিয়ে আসেন বেন স্টোকস এবং ওপেনার ডমিনিক শিবলি।

৪র্থ উইকেট জুটিতে ২৬০ রানের এক অনবদ্য জুটি গড়েন দুজন। ব্যাক্তিগত ১২০ রানের মাথায় রুস্তন চেইজের বলে কেমার রোচের হাতে ক্যাচ দিয়ে ফেরার সময় ইংল্যান্ডের দলীয় রান প্রায় সাড়ে তিনশ (৩৪১) ছুঁই ছুঁই।

ডমিনিক শিবলি এবং বেন স্টোকসের জুটি ভাঙ্গার পর আর সেভাবে দাড়াতে পারেনি ইংলিশরা। বেন স্টোকসের ইনিংসের সর্বোচ্চ ১৭৬ রানের উপর ভর করে ইংল্যান্ডের দলীয় রান দাড়ায় ৪৬৯ হাতে একটি উইকেট থাকতেই ডিক্লেয়ার ঘোষণা করে তারা। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেন রুস্তন চেইজ।

জবাবে ব্যাটিংয়ে নেমে দিনের শেষভাগে উইকেট হারিয়ে চাপে আছে ক্যারিবিয়ানরা। দলীয় মাত্র ১৬ রানে স্যাম কুরানের শিকার হয়ে ফেরেন ওপেনার জন ক্যাম্পবেল। এরপর দিন শেষে আরও ১৬ রান যোগ করে দিনের খেলা শেষ করেন দু’দল।

সংক্ষিপ্ত স্কোরঃ
ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ
দ্বিতীয় টেস্ট / তৃতীয় দিন
ইংল্যান্ডঃ ৪৬৯/৯ (ডিক্লেয়ার) (১৬২) (১ম ইনিংস)
বেন স্টোকস ১৭৬(৩৫৬), ডমিনিক শিবলি ১২০ (৩৭২)!

রুস্তন চেইজ ৪৪-৩-১৭২-৫, কেমার রোচো ৩৩-৯-৫৮-২

ওয়েস্ট ইন্ডিজঃ ৩২/১ (১৪) (প্রথম ইনিংস)

নিউজ ক্রিকেট ২৪ / কেএমএএইচ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »