বুমরাহকে বাচ্চা বোলার হিসেবে আখ্যা দিলেন রাজ্জাক!

সানিউজ্জামান সরল »

এই মূহুর্তে ক্রিকেট বিশ্বে ব্যাটসম্যানদের ত্রাসের নাম জাসপ্রিত বুমরাহ। সময়ের সেরা এই বোলারের জন্য রাতের ঘুম হারাম হচ্ছে ব্যাটসম্যানদের। বিগত কয়েকবছর ধরেই ধারাবাহিকভাবে পারফরম্যান্স করে বিশ্ব ক্রিকেটে ব্যাটসম্যানদের কাপন ধরিয়ে দিচ্ছেন হরহামেশাই। তবে ব্যাটসম্যানদের কাছে যমরাজ হিসেবে আবির্ভূত হওয়া এই বোলারকেই কিনা ‘বাচ্চা’ বলে সম্বোধন করলেন আব্দুল রাজ্জাক!

সম্প্রতি এক সাক্ষাৎকারে পাকিস্তানি এই অলরাউন্ডার দাবি করেছেন; একই সময়ে ক্রিকেট খেললে, বুমরার বিপক্ষে রাজত্ব করতেন তিনি। মূলত ম্যাকগ্রা-ওয়াসিমদের মতো কিংবদন্তি ক্রিকেটারদের সাথে খেলার জন্য তার এমন বিশ্বাস।

রাজ্জাকের ভাষ্যমতে, ‘আমি বিশ্ব ক্রিকেটের সব বাঘা বাঘা বোলারদের বিপক্ষে খেলে এসেছি। তাই আমি মনে করি, বুমরাহকে খেলতে আমার কোনরকম সমস্যা হবে না। উল্টো ও আমার বিপক্ষে চাপে থাকতো। কেননা গ্লেন ম্যাকগ্রা-ওয়াসিমদের আমলে আমি ক্রিকেট খেলেছি।’

রাজ্জাক আরো বলেন, ‘আমি সব সেরা বোলারদের বিরুদ্ধে খেলে এসেছি। তাই আমার কাছে বুমরাহ কেবল একজন বাচ্চা বোলার। এটা অনায়াসে বলতে পারি, আমি তার বিপক্ষে রাজত্ব করতাম এবং আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাটিং করতাম।’

উল্লেখ্য, বিগত ৮ বছর আগে অবসর নেওয়া এ অলরাউন্ডার পাকিস্তানের হয়ে ১৯৯৬-২০১১ সাল পর্যন্ত ২২ গজ মাতিয়েছেন। ক্যারিয়ারের একটা সময়ে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে ২ নম্বরে উঠে এসেছিলেন তিনি। সেটা ছিলো ২০০২ সালে।

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »