বিসিসিআইয়ের নতুন উদ্যোগ ‘টিম মাস্ক ফোর্স’ এর প্রশংসায় মোদি।

নিউজ ডেস্ক »

করোনা মোকাবেলায় এবার বিসিসিআই নিয়েছেন নতুন উদ্যোগ। জনগনকে মাস্ক পরায় উৎসাহিত করতে এবার বিসিসিআই আনলো নতুন ‘টিম মাস্ক ফোর্স’ নামের একটি দল। যা জনগণকে মাস্ক পড়তে আরও বেশী উৎসাহিত করবে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা। এই বার্তার ভূয়সী প্রশংসা করছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

করোনা ভাইরাসের মোকাবেলায় ভারতীয় ক্রীড়াঙ্গন শুরু থেকেই বেশ সরব৷ বিশেষ করে ভারতের জনপ্রিয় ক্রিকেটাররা সাহায্য করছেন নিজস্ব উদ্যোগে। এছাড়াও প্রায় ৫১ কোটি রূপি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তহবিলে দান করেছে বিসিসিআই। এবার ‘টিম মাস্ক ফোর্স’ তৈরির মাধ্যমে আরও একবার জনগণের কাছে সচেতনতা পৌঁছে দিলো সংগঠনটি।

শনিবার (১৮’ই এপ্রিল) একটি ভিডিও বার্তায় ভারতীয় বিভিন্ন ক্রিকেটার মিলে সচেতনতামূলক বিজ্ঞাপন তৈরি করেছে বিসিসিআই। টুইটে ভিরাট কোহলি বলেন,‘ আপনারা পুরো পরিবার মিলে আমাদের উৎসাহিত করেন। আজ আমরা আপনাদের পুরো পরিবারের সাথে কথা বলতে এসেছি৷ টিম ইন্ডিয়ার অংশ হওয়া একটি গর্বের বিষয়। আজ তার থেকেও বড় দল গঠন করতে যাচ্ছি ‘টিম মাস্ক ফোর্স’।

এছাড়া কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার বলেন,’ মাস্ক বানাও এবং মাস্ক ফোর্সের অংশ হয়ে যাও। আর মনে রাখবেন ২০ সেকেন্ড হাত ধৌত করা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার কথা।

এছাড়াও এই ভিডিওতে সচেতনতামূলক বার্তা দিয়েছেন সৌরভ গাঙ্গুলি, স্মৃতি মান্ধানা, রোহিত শর্মা, হরভাজন সিং, হরমনপ্রিত কাউর, বরেন্দ্র শেহবাগ, রাহুল দ্রাবিড় এবং মিথালি রাজ।

বিসিসিআই এর এমন উদ্যোগের প্রশংসা করছে পুরো ভারত। প্রশংসা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। টুইটারে বিসিসিআই এর ভিডিওটি শেয়ার করে নরেন্দ্র মোদি লেখেন,’ আজকের গুরুত্বপূর্ণ কাজগুলোর একটি হলে টিম মাস্ক ফোর্সের অংশ হওয়া। ছোট, তবে প্রয়োজনীয় সতর্কতা আমাদের সকলকে সুরক্ষিত রাখতে পারে।’

নিউজ ক্রিকেট/ কে এম এ এইচ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »