বিসিবি কঠোর মনোভাব দেখালেও কঠোর পদক্ষেপ নিচ্ছে না

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

বাংলাদেশ ক্রিকেটে সিনিয়রদের ঘিরে আলোচনা সমালোচনা চলছে অনেক দিন ধরেই। নানা সময়ে নানা বিতর্কিত সমালোচনা হয়েছে বিশেষ করে জাতীয় দলের কথিত পঞ্চপাণ্ডবদের নিয়ে। সর্বশেষ পঞ্চপান্ডবের একজন সাকিবের ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেওয়া নিয়ে নিতুন বিতর্ক চলছে।

তিন ফরম্যাটে খেলতে চান এই মর্মে চুক্তি করার পরও লাল বলেই মূলত তার অনাগ্রহ বিসিবি পরিচালকদের ক্ষুব্ধ করে তুলেছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং জাতীয় দলের ম্যানেজার ও অন্যতম বিসিবি পরিচালক সুজন সাকিবের উপর ক্ষোভ ঝেড়েছেন। সুজন বলেছেন এখনই সিনিয়রদের এই স্বেচ্ছাচারিতা এখন বন্ধ করা প্রয়োজন।

তবে বিসিবির ক্রিকেট অপরাশেন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলছেন সিনিয়র ক্রিকেটার হিসেবে সাকিবের আরো সম্মান প্রাপ্য। তাই তার এই কথাতেই হয়ত বিসিবির মুখে কঠোরতার ছাপ দেখা গেলেও কাজে তারা যে এখনো কঠোর হতে পারছে না এটাই বোঝা যায়।

সুজনের কড়া কথার সাথে সুর মিলিয়ে জালাল বলেন, ‘এজন্যই সুজন বলেছে অবশ্যই একটা কিছু থাকা উচিৎ। অবশ্যই এমন কিছু করা উচিৎ যেটাতে আমরা স্থির থাকতে পারি। এটা সবার ক্ষেত্রে, জুনিয়র-সিনিয়র না। তারপরও সব দেশের ঐতিহ্য, সিনিয়রদের সম্মান দেওয়া হয়। আমরা সে সম্মান দিয়েছি, দিতে চাই।’

তবে সাকিবের এই হুট করে ছুটি চাওয়া, হুট করেই বারবার খেলতে না চাওয়া যে দলের উপর প্রভাব ফেলছে সেটা স্বীকার করে নিয়েছেন এই বিসিবি পরিচালক। তবে সাকিবের এই বার বার ছুটি চাওয়া নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আসলে আমাদের কোনো একটা সিদ্ধান্ত নেওয়া উচিৎ। যেটাই হবে- হ্যাঁ অথবা না। যাতে আমরা পরিকল্পনা করতে পারি। এখানে একজন না খেললে আমাদের কিন্তু বিকল্প রাখতে হচ্ছে। আপনি না খেলায় একজন বিকল্প দিলাম, সে দেখা যাচ্ছে ভালো করছে। আবার আপনি ফিরলে তাকে সরিয়ে দেওয়া হচ্ছে।’

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »