বিসিবির বোর্ড সভা সোমবার, আসতে পারে যেসব গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গুরুত্বপূর্ণ বোর্ড সভা অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার (১২ ফেব্রুয়ারি)। নতুন কোচিং স্টাফ নিয়োগ, সাকিব-তামিম বিষয়ে সিদ্ধান্ত, বিশ্বকাপ ব্যর্থতার তদন্ত রিপোর্ট থেকে শুরু করে গুরুত্বপূর্ণ সব সিদ্ধান্ত আসতে পারের এবারে বোর্ড সভা থেকে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভা কথা ছিল। তবে বিপিএলসহ নানা ব্যস্ততায় অনুষ্ঠিত হয়নি এই বোর্ড সভা। সোমবার অনুষ্ঠিত হবে বিসিবির পরিচালকদের বোর্ড মিটিং।

বিসিবির এবারের বোর্ড সভাটা অন্য সভার থেকে বেশ গুরুত্বপূর্ণ। তুলনায় এবারের সভা কিছুটা বাড়তি গুরুত্ব পাচ্ছে। নির্বাচক প্যানেল, বিশ্বকাপ তদন্ত রিপোর্ট, সাকিব আল হাসানের অধিনায়কত্ব, নতুন কোচ নিয়োগ থেকে শুরু করে আরো কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে সিদ্ধান্ত ঝুলে আছে এই বোর্ড সভার কারণে।

গেল ভারত বিশ্বকাপ ব্যর্থতায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। এই তদন্ত কমিটির রিপোর্ট তৈরী করা হয়েছে। এখান থেকে বিসিবির গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারে এই বোর্ড সভায়।

বর্তমান নির্বাচক প্যানেলের মেয়াদ শেষ হয়েছে গেল ডিসেম্বরে। গুঞ্জন আছে এবারই ইতি ঘটতে পারে মিনহাজুল আবেদীন নান্নুর নেতৃত্বাধীন এই নির্বাচক প্যানেলের। তবে নতুন কাউকে খুজে পাওয়া না গেলে নির্বাচক প্যালেনের মেয়াদ বাড়ালেও অবাক হওয়ার কিছুই থাকবে না।

এবারে বোর্ড সভায় তামিম ইকবাল এবং সাকিব আল হাসান ইস্যু নিয়ে আলোচনা হবে। অবসর থেকে ফেরার পর এখনো আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেননি তামিম। তিনি জানিয়েছেন বোর্ডে সঙ্গে আলোচনায় বসে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন। তাই তামিম নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে এই বোর্ড সভা থেকে।

ভারত বিশ্বকাপের আগে সাকিব জানিয়েছিলেন, বিশ্বকাপের পর তিনি আর অধিনায়কত্ব করতে চান না। বিশ্বকাপের পর ঘরের মাঠে টেস্ট আর নিউজিল্যান্ডের মাঠে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজটা বাংলাদেশ খেলেছে ভারপ্রাপ্ত অধিনায়কে অধীনে। তাই সাকিবের অধিনায়কত্ব নিয়েও আসতে পারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।

এছাড়া বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলের ব্যাটিং কোচ, পেস বোলিং কোচ, স্পিন বোলিং কোচ, ফিজিও সহ বেশকয়েকটি পদ ফাঁকা রয়েছে। ইন্টারভিউ নেয়া হয়েছে। ফলে নতুন কোচিং স্টাফের বিষয় সিদ্ধান্ত নেয়া হতে পারে। এছাড়া পূর্বাচলে শেখ হাসিনা স্টেডিয়াম নির্মান কাজের অগ্রতি নিয়ে আলোচনা হবে বোর্ড সভায়।

 

নিউজক্রিকেট২৪/আরএ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »