বিশ্বকাপে টাইগারদের সমর্থন দিতে ভারতে বেঙ্গল টাইগার্স

দুর্জয় দাশ গুপ্ত »

বিশ্বকাপে বাংলাদেশকে গ্যালারী থেকে সমর্থন জানাতে ভারতে উড়াল দিল দেশের সবচেয়ে প্রবীন ক্রিকেট সমর্থক গোষ্ঠী “বেঙ্গল টাইগার্স”। আজ দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ভারতের উদ্দেশ্যে রওয়ানা করেন এ সংগঠনের সদস্যরা।

২০০৩ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই বাংলাদেশকে সমর্থন দিতে সবসময় দেশে-বিদেশে পতাকা হাতে গ্যালারী মাতাতে দেখা গিয়েছে তাদের। এবারের বিশ্বকাপ মাতাতে গিয়ে ভারতেই ২০ অক্টোবর সংগঠনের ২০ বছর পূর্তি উদযাপন করা হবে। এ ব্যাপারে জানতে চাইলে বেঙ্গল টাইগার্সের সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমেদ রুবেল নিউজ ক্রিকেট ২৪ ডট কমকে জানান, “আমরা সবসময়ই বাংলাদেশকে সমর্থন জানাতে দেশ এবং দেশের বাইরে ছুটে যাই। দেশের পতাকাকে পুরো বিশ্বের সামনে তুলে ধরার একটা বড় মঞ্চ এই বিশ্বকাপ। অবশ্যই আমরা বড় একটা স্বপ্ন নিয়ে ভারত যাচ্ছি। বাংলাদেশ ক্রিকেটকে ভালোবেসে আমরা নিজেদের অর্থ খরচ করে টাইগারদের সমর্থন যোগাই। ২০০৩ সাল থেকে আমাদের কার্যক্রম চলছে এবং ভবিষ্যতে চলবে। দোয়া করবেন যেন ভারত থেকে ভালো একটি স্মৃতি নিয়ে ফিরতে পারি।”

 

 

গেল ২০১৯ বিশ্বকাপেও বাংলাদেশ দলকে সমর্থন যোগাতে লন্ডন গিয়েছিলেন বেঙ্গল টাইগার্সের সদস্যরা। ক্রিকেটের বড় বড় ইভেন্টকে ঘিরে তারাও বিভিন্নভাবে দেশের ক্রিকেটকে বিশ্বের কাছে তুলে ধরার চেষ্টা করেন। গত ২০ বছর ধরে এ সংগঠন যেভাবে দেশকে সমর্থন দেবার কাজটা করে যাচ্ছে সেটা নিঃসন্দেহে প্রশংসা পাবার যোগ্য। যদিও দেশে আরো কয়েকটি সমর্থন সংগঠন গড়ে উঠেছে তবে বেঙ্গল টাইগার্স নামক এই সংগঠন সবার প্রথম এই উদ্যোগটা হাতে নিয়েছিলো।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »