বিদেশী কোচদের সুবিধা পাবেন তামিম-রিয়াদ-

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

করোনার কারণে বন্ধ হয়ে যাওয়া পাকিস্তান সুপার লীগের প্লে অফ রাউন্ড শুরু হতে যাচ্ছে নভেম্বরেই। প্লে অফ রাউন্ডে খেলার জন্য রিপ্লেসমেন্ট প্লেয়ার হিসেবে ডাক পেয়েছেন তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদ। পাকিস্তান থেকে দেশে ফেরার পরে দীর্ঘ সময় কোয়ারেনটাইনে কাটাতে হবে না বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

পিএসএলের প্লে অফ পর্বে লাহোর কালান্দার্সের হয়ে খেলার প্রস্তাব পেয়েছেন জাতীয় দলের ওপেনার তামিম। অপরদিকে সতীর্থ মাহমুদউল্লাহ রিয়াদকে পেতে আগ্রহ দেখিয়েছে মুলতান সুলতান্স দলটি। পিএসএলে খেলার সুযোগ পে নিজের আনন্দের কথা পোস্টের মাধ্যমে ফেইসবুকে প্রকাশ করেছেন তামিম ইকবাল। বিসিবির থেকেও সংকেত পাওয়া গেছে যে পাকিস্তানে যাওয়ার ছাড়পত্র পাচ্ছেন তামিম রিয়াদ।

এদিকে চলতি মাস থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। পিএসএল থেকে ফিরে নিয়ম অনুযায়ী ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হলে এই টুর্নামেন্টে অংশ নিতে পারবেন না তামিম-মাহমুদউল্লাহরা।বিসিবি প্রেসিডেন্টস কাপের আগে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন এবং অন্যান্য বিদেশি স্টাফদের জন্য কোয়ারেন্টাইন শর্ত শিথিল করেছিল বিসিবি। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে মেয়াদ কমিয়ে এনেছিল তারা। এবার তামিম-মাহমুদউল্লাহদের ক্ষেত্রেও একই পদক্ষেপ নেয়ার কথা ভাবছে বোর্ড। অন্তত নিজামউদ্দিনের বক্তব্যে এমনই আভাস পাওয়া গেছে।

নিজামউদ্দিন বলেছেন, ‘আমরা নীতিগতভাবে সিদ্ধান্ত দিয়েছি এবং আমরা বলেছি যে তারা চাইলে যেতে পারে। সেটা এখনও প্রক্রিয়াধীন আছে। তারা আমাদের কাছে আবেদন করেছেন এবং বোর্ড এটা ইতিবাচকভাবে দেখছে। যারা বিদেশ থেকে আসে তাদের একটা সরকারের নির্ধারিত নীতিমালা আছে। তারপরও আমাদের কিছু স্ট্যান্ডার্ড প্র্যাকটিস আছে, আমরা গত টুর্নামেন্টে ওই প্র্যাকটিসটা করেছিলাম যারা বিদেশি কোচ এসেছিলেন এবং অন্যান্য সাপোর্ট স্টাফ কোয়ারেন্টাইনে ছিলেন তাঁদের ক্ষেত্রে। এই ধরণের কোনো প্রটোকল কার্যকর করা যায় কি-না সে ব্যাপারে সরকারের যে সংশ্লিষ্ট বিভাগ আছে তাদের সঙ্গে কথা বলে এ ব্যাপারে আমরা ঠিক করবো।’

সবকিছু ঠিক থাকলে নভেম্বরের ১৪ তারিখ থেকে মাঠে গড়াবে পাকিস্তান সুপার লীগের প্লে অফ। আর এই মাসের মাঝামাঝি সময়ে শুরু হওয়ার কথা টি২০ কাপেরও। যদি মাঝামাঝি সময়ে টুর্নামেন্ট শুরু হয় তাহলে শুরু থেকে রিয়াদ তামিমকে পাওয়া যাবে কিনা তা নিয়ে জেগেছে শঙ্কা।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »