বাবরের ইংরেজি শেখা পছন্দ নয় শোয়েবের!

নিউজ ডেস্ক »

প্রতিদিন কোন না কোন কারণে খবরের শিরোনাম হয়ে ওঠেন শোয়েব আক্তার৷ কখনও ভারত পাকিস্তান ম্যাচ আয়োজন নিয়ে আবার কখনও কাউকে খোঁচা মেরে বা অনেক সময় সমালোচনা করেই আলোচনায় আসেন পাকিস্তানি সাবেক এই গতি তারকা। তবে এবার নিজ দেশের তরুণ অধিনায়ক বাবর আজমের সমালোচনায় মেতেছেন শোয়েব আক্তার। বাবর আজমের হঠাৎই সমালোচনার মুখে ইংরেজি শেখা মোটেই পছন্দ নয় শোয়েব আক্তারের।

কিছুদিন আগে এক সাক্ষাৎকারে বাবর আজম বলেছিলেন তিনি সকলের সাথে ভালোভাবে যোগাযোগ এবং সম্পর্ক স্থাপনের জন্য ইংরেজি শিখছেন৷ দলের ভালোর জন্যই এটি করতে চেয়েছেন তিনি৷ যাতে আরও ভালোভাবে দল পরিচালনা করতে পারেন। এসময় নিজেকে ইমরান খানের মত অধিনায়ক বানাতে চান বলেও জানান তরুণ এই পাক অধিনায়ক। আপাত দৃষ্টিতে এটি মহৎ উদ্দেশ্য হলেও শোয়েব আক্তারের কাছে মোটেও ভালো লাগেনি এটি। শোয়েবের মতে এটি তার ব্যাক্তিত্বহীনতা এবং অপরিপক্কতা প্রমান করে।

বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের মত হতে গেলে শুধু আগ্রাসী নেতৃত্বে নয় ব্যাক্তিত্ব থাকতে হবে তার মতই দৃঢ় উল্লেখ করে শোয়েব আক্তার বলেন, ‘বাবর ইমরান খানের মতো অধিনায়ক হতে চায় কিন্তু এর মানে এটা নয় যে সেটা শুধু ক্রিকেট খেলাতেই আটকে থাকবে। প্রধানমন্ত্রী ইমরানের কাছ থেকে ব্যাক্তিত্বও শিখতে হবে তাঁকে। গত ১০ বছর ধরে আমরা যা জানি সে ব্যাপারে কথা বলো না। আমরা এসব যুক্তি মানব না। বাবরকে যোগাযোগ ক্ষমতা বাড়াতে হবে। ব্যাক্তিত্ব শানিত করতে হবে। সামনে থেকে নেতৃত্ব দিতে হবে, ফিটনেস বাড়াতে হবে। আমার মনে হয়, ওর অনেক কিছুই প্রমাণ করা বাকি।’

বাংলাদেশ সময়: ২:৫৫ পিএম

নিউজ ক্রিকেট২৪ / কেএমএএইচ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »