বাটলার সরে দাঁড়ানোয় কপাল খুললো ফিলিপসের

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

স্থগিত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি অংশ শুরু হবে সেপ্টেম্বর – অক্টোবরে। ১৪তম আসরের বাকি অংশে খেলবেন না ইংলিশ ব্যাটসম্যান জস বাটলার। রাজস্থান রয়্যালসের হয়ে মাঠ মাতিয়েছন তিনি। বাটলারের পরিবর্তে নিউজিল্যান্ডের ব্যাটসম্যান গ্লেন ফিলিপসকে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস।

 

আইপিএলের চতুর্দশ আসরেরব প্রথম অংশে পয়েন্ট টেবিলের ৫ম স্থানে রয়েছে রাজস্থান। এবার আসরে ভারসাম্য দল গঠন করেছিল রাজস্থান। কিন্তু টুর্নামেন্ট শুরু থেকেই একের পর এক বিদেশি তারকাকে হারায় দলটি। শুরুর আগেই ছিটকে গিয়েছিলেন জফরা আর্চার। টুর্নামেন্টের মাঝপথে বিদায় নেন বেন স্টোকস, লিয়াম লিভিংস্টোন ও অ্যান্ড্রু টাই। চারজন বিদেশি খেলোয়াড়কে হারানোর পরে দক্ষিণ আফ্রিকার অনভিষিক্ত জেরার্ড কোটজেকে দলে নেয় রাজস্থান।

দ্বিতীয় অংশেও খেলতে পারবেন না আর্চার। আরেক ইংলিশ ক্রিকেটার বাটলারও আইপিএলের দ্বিতীয় অংশ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। বাটলারের স্ত্রী সন্তানসম্ভবা। দ্বিতীয় সন্তানের জন্মের সময়ে পরিবারের পাশে থাকার জন্য আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।

প্রথম অংশে একটি সেঞ্চুরি হাঁকান বাটলার। ৬৪ বলে অপরাজিত ১২৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন এই ইংলিশ ব্যাটসম্যান। তার পরিবর্তে রাজস্থান রয়্যালস দলে নিলো ফিলিপসকে। নিউজিল্যান্ডের এই তরুণ ব্যাটসম্যান দেশটির পক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরি হাঁকানোর রেকর্ডের মালিক

প্রথম অংশে বিদেশিদের হারিয়ে রাজস্থান যখন চিন্তিত ছিল ঠিক সেই সময়ে দলটির পেস আক্রমণকে নেতৃত্ব দেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। দুর্দান্ত বোলিং করে প্রশংসাও কুড়িয়েছেন তিনি। আইপিএলের বাকি অংশে ফিজকেও পাবে কিনা এই নিয়ে সংশয় রয়েছে। শেষমেশ সেরা ব্যাটসম্যান বাটলরকে হারানো দলটির জন্য বড় ধাক্কা।

নিউজক্রিকেট /রাসেল।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »