বাইশ গজে ফিরতে মুখিয়ে আছেন মুশফিক!

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

সারাবিশ্বব্যাপী মহামারী আকার ধারন করা মরনঘাতী করোনাভাইরাসের প্রভাবে এখনো স্থবির পুরো পৃথিবী।করোনাভাইরাসের কারনে চলতি বছরের মার্চ থেকে থমকে আছে বাংলাদেশ ক্রিকেটও। বেশ কয়েকমাস এইভাবে ম্যাচ ও অনুশীলনের বাইরে থাকা ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি কষ্ট হয়েছে হয়তো জাতীয় দলের উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিমের। কেননা টাইগার শিবিরের এই যোদ্ধা সবসময় অনুশীলন, ফিটনেস ও ম্যাচ নিয়ে বাকীদের তূলানায় একটু বেশিই সিরিয়াস থাকেন। এই তো কিছুদিন আগে লাইভ আড্ডায় সতীর্থ তামিম ইকবাল তো মজা করে বলেই ফেলেছেন “এইভাবে অনুশীলন আর ক্রিকেট বন্ধ থাকলে মুশফিক হয়তো মরেই যাবে। ও কিভাবে ব্যাট- বলের বাইরে এতদিন কাটাচ্ছে আমি বিশ্বাস করতে পারছি না। আমাদের সবার মধ্যে মুশফিক ম্যাচ, অনুশীলন এসবে খুবই সিরিয়াস। এইভাবে সবকিছুর বাইরে ও বেশিদিন কাটাতে পারবে বলে আমার মনে হয়না।কখন যে ধম বন্ধ হয়ে মরে যায় ক্রিকেটের জন্য আল্লাহ’ই ভাল জানে।

তামিমের কথা গুলো মজার ছলে বললেও তামিমের কথায় কোন ভুল নেই। অনুশীলন ও ক্রিকেটের জন্য মুশফিক এইভাবে মুখিয়ে থাকেন বাস্তবেও।

সম্প্রতি বিসিবির তত্বাবধানে এককভাবে বিসিবির নির্দেশনা অনুযায়ী অনুশীলন করার সুযোগ মেলেছে ক্রিকেটারদের। বিসিবির সবুজ সংকেত পাওয়া মাত্রই বুকভরা স্বস্তি নিয়ে অনুশীলনে টানা এক সাপ্তাহ ঘাম ঝরিয়ে যাচ্ছেন মুশফিক।

সম্প্রতি দেশের একটি অনলাইন গনমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অনুশীলনে ফেরায় নিজের অনুভুতি জানাতে গিয়ে মুশফিক জানান: আসলে এমন পরিস্থিতে আমাদের কোন হাত নেই।একজন ক্রিকেটার হিসেবে আমরা যেন আমাদের ফিটনেস স্কিল গুলো নিয়ে কাজ সবসময় মানসিক ও শারিরিক ভাবে ফিট থাকতে পারি এটাই চাই। আশা করি সব ঠিকঠাক হয়ে আবারো মাঠে ফিরতে পারবো আমরা সবাই। আমরা নিয়মিত কোচদের সাথে বসছি, অনলাইনে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করছি।

মুশফিক আরো যোগ করেন: করোনার এই বেকার সময়টা খুব একটা খারাপও যায়নি আমাদের।পরিবারের সঙ্গে ভাল ও লম্বা একটা সময় কেটেছে। এখন মুখিয়ে আছি আমরা মাঠের মানুষ যেন খুব তাড়াতাড়ি মাঠে ফিরতে পারি এবং ম্যাচ খেলতে পারি।

নিউজক্রিকেট টুয়েন্টিফোর / ইফতি মারুফ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »