বাংলাদেশকে তাচ্ছিল্য করলেন ইনজামাম

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

চট্টগ্রাম টেস্টে এখন যে পরিস্থিতি তাতে বাংলাদেশ কিছুটা পিছিয়েই আছে বলতে হবে। সেই তুলনায় পাকিস্তান অনেকটা এগিয়ে। তবে টেস্টে যেহেতু প্রতি মুহূর্তে রঙ বদলায়, তখন সফরকারীদের বেশ ভালো চ্যালেঞ্জ ছুঁড়ে দেবেন টাইগার ব্যাটাররা। এমনটাই প্রত্যাশা সমর্থকদের।

এর আগে প্রথম তিনদিন প্রায় সমান তালে পাল্লা দিয়ে লড়েছে উভয় দল। প্রথম দিন শুরুর সেশনটা পাকিস্তানের হলেও পরের দুই সেশনে দাপট দেখায় বাংলাদেশ। দ্বিতীয় দিনে এসে ম্যাচের নিয়ন্ত্রণ আবারও পাকিস্তান নিয়ে নেয়। সেদিন স্বাগতিকদের বলার মতো কোনো অর্জন ছিল না। আবার তৃতীয় দিনে ম্যাচের ফিরে আসে বাংলাদেশ। সফরকারীদের অলআউট করে দিয়ে ৪৪ রানের লিড পায় বাংলাদেশ। যার অন্যতম কারিগর স্পিনার তাইজুল ইসলাম। তিনি একাই ৭ উইকেট নিয়ে পাকিস্তানের ব্যাটিংয়ে ধস নামিয়েছেন। যদিও দিনের শেষ সেশনে পাক বোলারদের সহায়তায় আবারও ম্যাচে দারুণভাবে কামব্যাক করে সফরকারীরা।

কিন্তু পাকিস্তানের এমন পারফরম্যান্সে হতাশ দেশটির সাবেক অধিনায়ক ইনজামাম উল হক। একই সঙ্গে রীতিমতো তাচ্ছিল্যের সুরে বাংলাদেশকে ‘গড়পড়তা’ মানের দল হিসেবে আখ্যায়িত করেছেন তিনি। তাইজুলের ৭ উইকেট নেওয়াটাকেও আহামরি কিছু খুঁজে পাননি বলে জানান। বলেন, বাংলাদেশের ব্যাটিং বা বোলিং আহামরি ভালো নয়।

ইনজামাম বলেন, ‘পাকিস্তানের আরও বেশি রান করা উচিত ছিল এবং আমার মনে হয় না উইকেট এতটা কঠিন। বল একটু স্পিন কিংবা সুইং করলেও ব্যাটাররা আউট হয়ে যাচ্ছে, কোনো টেকনিক ও পারদর্শিতা নেই।’

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »