বল দেখে খেলার চেষ্টা করি, বোলার নয়: তামিম

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

প্রথমবারে মতো জাতীয়দলে সুযোগ পেয়েছেন তরুণ বাঁহাতি ওপেনার তানজিদ হাসান তামিম। অভিজ্ঞ ওপেনার তামিম ইবালে পরিবর্তে দলে জায়গা পেয়েছেন তিনি। সিনিয়র তামিমের দায়িত্বটা পালন করতে হবে জুনিয়র তামিমকে।

আন্তর্জাতিক ক্রিকেটে একবারেই নতুন তানজিদ তামিম। ছোট কাধে বড় দায়িত্ব পড়েছে তামিমের ওপর। তবে তরুণ এই ক্রিকেটার জানিয়েছেন এই চাপ তিনি নিচ্ছেন না। কে বোলিং করছেন তিনি সেটা দেখবেন না। বল অনুযায়ী খেলবেন তিনি। বৃহস্পতিবার (১৭ আগস্ট) অনুশীলন শেষে মিরপুরে তিনি একথা জানান।

তামিম বলেন, ‘আমি এই জিনিসটা (আন্তর্জাতিক মঞ্চে শক্তিশালী বোলিং) নিয়ে চিন্তা করছি না। কোন বোলার বোলিং করছে, এটা নিয়ে আমি কখনও চিন্তিত হই না। আমি সবসময় চেষ্টা করি শুধু বল দেখে খেলার।’

তিনি জানান তার স্বাভাকিব ব্যাটিংটাই তিনি করে যাবেন। টিম ম্যানেজমেন্ট তাকে তার মতো করে খেলার স্বাধীনতা দিয়েছেন। তামিম বলেন, ‘আমি কখনও এরকম (আগ্রাসী ব্যাটিংয়ের) চিন্তা নিয়ে ব্যাটিংয়ে নামি না। সবসময় ভাবনা থাকে, ইতিবাচক ক্রিকেট খেলব। অনেকে বলে, আমি অনেক আগ্রাসী ক্রিকেট খেলি। (আসলে) এমন কিছু নয়। স্রেফ স্বাভাবিক থাকার চেষ্টা করি। আমি নিজের শক্তিমত্তায় বিশ্বাস রাখি এবং সবসময় ইতিবাচক মানসিকতা নিয়ে ব্যাটিং করি।’

তিনি আরও বলেন, “নির্দিষ্ট কিছু নিয়ে (জাতীয় দলের অনুশীলনে) কাজ করা হয়নি। দলে আসার পর কোচ আমাকে একটা কথাই বলেছেন, ‘তুমি এত দিন যে ভাবে খেলেছ, তোমার সহজাত খেলাটাই খেলবে।’ উনি বলেছেন যে, ‘তোমার যদি নিজ থেকে সমস্যা থাকে, তাহলে আমার কাছে এসে কথা বলবে।’ উনি সবসময় একটু প্রশ্ন করতে পছন্দ করেন। যাতে নিজের ভেতর থেকে সব কিছু আসে। তো এইদিক থেকে বলব, খুব ভালো।”

 

আরএ/নিউজক্রিকেট২৪

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »