বছরে ‘২’ টি আইপিএল চান শাস্ত্রী

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

আন্তর্জাতিক ক্রিকেটের সূচী মতে যদি দ্বিপাক্ষিক সিরিজ কমে যায় তাহলে একই বছরে দুটো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও (আইপিএল) হতে পারে বলে মনে করছেন রবি শাস্ত্রী। তবে এমনটা হলে একটুও অবাক হবেন না ভারতের সাবেক এই প্রধান কোচ।

সাম্প্রতিক সময়ে বিশ্বজুড়ে চলছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের রাজত্ব। যেখানে ক্রিকেটাররা অল্প কদিন খেলেই বেশি অর্থ উপার্জন করছেন। আর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগগুলোর শীর্ষেও আছে আইপিএল।এদিকে বেশ কয়েকজন ক্রিকেটারই মন্তব্য করেছেন বিশ্বকাপ ছাড়া ওয়ানডে ম্যাচের যৌক্তিকতাও পান না তারা। সবমিলিয়ে ভবিষ্যতে কমে যেতে পারে দ্বিপাক্ষিক সিরিজগুলো।

আর তাতেই বছরে দুটি আইপিএলের সম্ভাবনা দেখছেন শাস্ত্রী,”আমার মনে হয়, প্রতি মৌসুমে দুটি আইপিএলও হতে পারে। আমি তাতে একটুও অবাক হবো না। দুই আইপিএলেই দশ দলের একটি পূর্ণ প্রতিযোগিতা হবে। এমনকি ১২ দলের আইপিএলও হতে পারে ভবিষ্যতে। তখন সেটা দেড় মাস অতিক্রম করে দুই মাসে শেষ হবে।”

শাস্ত্রীর মতে, বছরে যদি দুটি আইপিএল হয় তবে পরের আইপিএলটি বিশ্বকাপের জনপ্রিয়তাও পেতে পারে! মৌসুমের প্রথম আইপিএলটি একটু বড় করে করার কথা বললেও পরের আইপিএলটিকে শাস্ত্রী চান নকআউট ফরম্যাটে।

তিনি আরও বলেন,”যদি দ্বিপাক্ষিক সিরিজের সংখ্যা কমে যায় তাহলে বছরের আরেক ভাগে ছোটো আঙ্গিকে আরেকটি আইপিএল হতে পারে। সেই আইপিএলটি হতে পারে বিশ্বকাপের চাইতেও জনপ্রিয়। যেখানে জয়ী দল নির্ধারণ করা যেতে পারে নকআউটের মাধ্যমে। যদি অর্থ, চাহিদা ও যোগান থাকে, তাহলে সবই সম্ভব।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »