ফাঁকা মাঠেই দর্শকদের উন্মাদনা আনছে ভারত

নিউজ ডেস্ক »

গত মার্চ থেকে বন্ধ রয়েছে সব ধরনের ক্রিকেট। গৃহবন্দী ক্রিকেটার ও ক্রিকেটপ্রেমীদের সময় কাটছেনা কিছুতেই। তাছাড়া ক্রিকেট সংশ্লিষ্ট সবাই পড়ছেন আর্থিক ক্ষতির মুখে। এই অবস্থায় আর ঘরে বসে যায় না। মাঠে ক্রিকেট ফেরাতে চলছে নানা পরিকল্পনা। কিভাবে কোভিড-১৯ ভাইরাসকে জয় করে ক্রিকেট মাঠে ফেরানো যায়, সেই চিন্তা থেকে সবাই বলছেন দর্শকবিহীন ফাকা মাঠে ক্রিকেট আয়োজনের কথা। কিন্তু দর্শকপূর্ণ মাঠে ক্রিকেটাররা যে অনুভূতি, চাপ, আত্মবিশ্বাস নিয়ে ক্রিকেট খেলতেন, তা থেকে বঞ্চিত হওয়ার আক্ষেপ করছেন কোহলিসহ অনেক ক্রিকেটার। আর সেই আক্ষেপ ঘোচাতে এবার ভারতীয় সম্প্রচার মিডিয়া স্টার ইন্ডিয়া ঘরে বসেই দর্শকদের মাঠে থাকার ব্যবস্থা করছেন।

ফাকা মাঠে খেলা হলেও কোহলিরা উপভোগ পারবেন দর্শকদের উন্মাদনা। দর্শকরা ঘরে বসেই প্রকাশ করবেন মাঠে থাকার উন্মাদনা। এমনই এক কঠিন চ্যালেঞ্জ হাতে নিয়ে স্টার ইন্ডিয়া।

এই প্রসঙ্গে স্টার ইন্ডিয়ার সিইও উদয় শঙ্কর বলেন, “স্টেডিয়ামে দর্শকদের উপস্থিতি নিঃসন্দেহে অন্যরকম পরিবেশ তৈরি করে। দর্শকদের অনুপস্থিতি নিয়ে আমরা একদম ভাবছিনা। বর্তমান সময়টাকে এড়িয়ে যাওয়া সম্ভব না। ফাকা গ্যালারি থাকলেও এর এর বিকল্প ভাবতে হচ্ছে। গ্রাফিক্স, কৃত্তিম অডিও এবং সাউন্ডের মাধ্যমে আমরা সেই আবহ ফিরিয়ে আনতে পারি।”

এই পরিকল্পনার মুল অংশ দর্শক-সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘বাড়িতে বসে যখন কোন টানটান মুহূর্ত উপভোগ করেন, সেই সময় আপনাদের মধ্যে কোন টেনশনের ফুটে উঠেনা? আপনাদের এই উত্তেজনার ভিডিও ধারণ করতে হবে। আপনারা ঘরে বসেই মাঠের বড় স্ক্রিনে বা টিভিতে আপনাদের চেহারা দেখাতে পারবেন।’

তিনি আরো বলেন, ‘বর্তমান সময়ে এখন প্রত্যেকের কাছেই স্মার্টফোন রয়েছে। আমরা তাদের ড্রয়িংরুম থেকে ভিডিওগুলো প্রচারের ব্যবস্থা করব।’

 

বাংলাদেশ সময়: ৬:৩৫ পিএম

নিউজক্রিকেট/এমএস

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »