প্রতিভাবানদের সুযোগ দিতে আইপিএলে বাড়তি দল চান দ্রাবিড়-

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

সদ্য শেষ হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের ১৩তম আসরের। ইতোমধ্যেই ক্রিকেট পাড়াই আলোচনা শুরু হয়ে গেছে পরবর্তী আসর নিয়ে। আগামী বছর আইপিএলে বেশ কয়েকটি পরিবর্তনের আভাস মিলবে বলে ধারণা করা হচ্ছে।

পরিবর্তন আসতে পারে দলের ক্ষেত্রেও, সেক্ষেত্রে মোট দল আট থেকে বেড়ে দলের সংখ্যা হতে পারে নয়টি। ২০২৩ সালের মধ্যে সেটি পৌঁছাতে পারে দশ দলে। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়।

বিশেষত প্রতিভাবান ক্রিকেটারদের দলে সুযোগ দিতে আইপিএলে দল বাড়ানো প্রয়োজন বলে মনে করেন তিনি। আইপিএল এটার জন্য পুরোপুরি প্রস্তুত বলেও মত বর্তমানে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ) ডিরেক্টরের।

তিনি বলেন,”অবশ্যই দল বাড়ানো সম্ভব। আমার মনে হয় প্রতিভাবানদের দিক থেকেও আইপিএল সম্প্রসারণের জন্য তৈরি। আপনি যদি প্রতিভাবানদের দিক থেকে দেখেন, এমন অনেকেই আছে যারা এই টুর্নামেন্টে সুযোগ পায় না। তাই আমরা তৈরি। অনেক প্রতিভাবান নতুন নাম আছে আইপিএলে খেলার মতো।”

ভারতের ইতিহাসের অন্যতম সেরা এই ক্রিকেটার উদাহরণ হিসেবে সামনে আনেন চলতি আসরে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলা তরুণ ব্যাটসম্যান দেবদূত পাড্ডিকালকে।

দ্রাবিড় বলেন,”কোচ হিসেবে আমরা তরুণদের তাদের যাত্রায় সহযোগীতা করতে পারি। কিন্তু তাদের বেড়ে উঠায় অভিজ্ঞতাটা দরকার। দেবদূত পাড্ডিকালকে দেখুন, সে বিরাট কোহলির সঙ্গে ব্যাট করছে। এবি ডি ভিলিয়ার্সের মতো ক্রিকেটারের কাছ থেকে শিখতে পারছে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »