পান্ডিয়াকে কেউ অধিনায়ক হিসেবে মানেন না!

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

মুম্বাই ইন্ডিয়ান্সে গিয়ে মহাবিপদে আছেন হার্দিক পান্ডিয়া। একে তো গুজরাটের সমর্থকেরা তার ওপর ক্ষুব্ধ, পাশাপাশি রোহিত শর্মাকে সরিয়ে হার্দিককে অধিনায়ক করায় মুম্বাই সমর্থকেরাও বেঁকে বসেছেন। তাই মাঠে নামলেই দুই পক্ষের সমর্থকেরাই হার্দিককে দুয়ো দেন। গুঞ্জন আছে যে, মুম্বাই দলেও নাকি হার্দিক একা হয়ে গেছেন! কেউ তাকে নেতা হিসেবে মানছে না!

হার্দিকের এই অবস্থার কথা উঠে এসেছে তার একসময়ের সতীর্থ হরভজন সিংয়ের কথায়। গত সোমবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হয়েছিল মুম্বাই। সেই সময় ধারাভাষ্য দিচ্ছিলেন হরভজন। টিভি ক্যামেরায় দেখা যায়, মুম্বাইয়ের ডাগ-আউটে মুখ ভার করে একা বসে আছেন হার্দিক। তার পাশে কেউ নেই।

এই দৃশ্য দেখে হরভজন বলেন, “দৃশ্যটা দেখে ভালো লাগছে না। হার্দিক একা! দলের ক্রিকেটারদের উচিত হার্দিককে অধিনায়ক হিসাবে মেনে নেওয়া। কিন্তু আমার মনে হচ্ছে, কেউ তাকে অধিনায়ক হিসাবে মানে না! দলের উচিত এই সময় একসঙ্গে থাকা। আমি এই দলের হয়ে এত বছর খেলেছি, তাই এমন দৃশ্য দেখে আমার খারাপ লাগছে।”

দল পরিচালনার ক্ষেত্রে হার্দিক পরিপূর্ণ স্বাধীনতা পাচ্ছেন কিনা- সে বিষয়ে সংশয় প্রকাশ করে ভারতের সাবেক এই তারকা স্পিনার আরও বলেন, “আমি জানি না, কেউ ইচ্ছা করে এটা করছে নাকি অনিচ্ছাকৃতভাবে হচ্ছে। কিন্তু দলে এমন অনেক ক্রিকেটার আছে যারা হার্দিকের উপর চাপ দিচ্ছে। মুম্বাইয়ের ড্রেসিংরুমে এত বড় বড় নাম আছে যে, হার্দিক স্বাধীন ভাবে দল চালাতে পারছে না। এটা খুব খারাপ হচ্ছে।”

খেলোয়াড়দের জন্য সমালোচকদের মুখ বন্ধ করার একমাত্র উপায় হলো পারফরম্যান্স। সেক্ষেত্রেও হার্দিক জ্বলে উঠতে পারছেন না। তার দল মুম্বাইও প্রথম তিন ম্যাচেই হেরেছে। তাই চাপ বাড়ছে হার্দিকের ওপর। শেষ পর্যন্ত তিনি নেতৃত্ব ধরে রাখতে পারবেন কিনা- সে বিষয়েও সংশয় তৈরি হয়েছে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »