পাকিস্তানকে উড়িয়ে দিয়ে ইংল্যান্ডের সিরিজ জয়

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

চার ম্যাচ টি২০ সিরিজের ৪র্থ ও শেষ ম্যাচে গতকাল পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে স্বাগতিক ইংল্যান্ড।

দুই ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ১-০ ব্যবধানে এগিয়ে থেকে গতকাল শেষ ম্যাচ খেলতে নামে ইংল্যান্ড। শুরুতে পাকিস্তান ব্যাট করতে নেমে দুই ওপেনার বাবর আজম ও রিজোয়ান ৬ ওভারে ৫৯ রানের জুটি গড়লেও রিজোয়ান ১৬ বলে ২৩ ও বাবর ২২ বলে ৩৬ রান করে ফেরার পর ওসমান খান ২১ বলে ৩৮ রানের ইনিংস খেললেও ফখর জামান ৯, সাদাব শুণ্য, আজম খান ০, ইফতেখার ১৮ বলে ২১, আফ্রিদি শুণ্য, নাসিম শাহ ১৮ বলে ১৬ রান করলে শেষ পর্যন্ত ১৯.৫ ওভারে ১৫৭ রানে থামে পাকিস্তানের ইনিংস।

ইংল্যান্ডের হয়ে মার্ক উড, আদিল রশিদ ও লিভিংস্টোন ২টি করে উইকেট শিকার করেন। আর্চার ও মঈন আলী ১টি করে উইকেট শিকার করেন।

১৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার সল্ট ও বাটলার মাত্র ৬.২ ওভারে ৮২ রানের জুটি গড়ে দলকে সহজ জয়ের ভীত গড়ে দেন। সল্ট ২৪ বলে ৪৫ ও বাটলার ২১ বলে৩৯ রান করে ফেরার পর জ্যাক ১৮ বলে ২০ রান করে ফিরলেও বিয়ারিস্টো ১৬ বলে২৮ ও ব্রুকস ১৪ বলে ১৭ রানের অপরাজিত ইনিংস খেললে মাত্র ১৫.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে ৭ উইকেটের জয়ে সিরিজ নিশ্চিত করে স্বাগতিক ইংল্যান্ড।

পাকিস্তানের হয়ে খরুচে বোলিং করেন নাসিম শাহ ও মোহাম্মদ আমির। আমির ২ ওভারে ২৭ ও নাসিম ৪ ওভারে ৫১ রান ব্যয় করেন। হারিস রউফ ৩.৩ ওভারে একাই ৩ উইকেট শিকার করেন।

২৭ রানের বিনিময়ে ২ উইকেট শিকারের পাশাপাশি ২টি ক্যাচ নিয়ে ম্যাচসেরা হয়েছেন আদিল রশিদ। চার ম্যাচ সিরিজের ২ ইনিংসে ব্যাট করে ১২৩ রান করে সিরিজ সেরা হয়েছেন জস বাটলার।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »