নেট বোলার থেকে গুজরাটের জয়ের নায়ক মোহিত

দুর্জয় দাশ গুপ্ত »

২০১৩ থেকে ২০২০ এই ৮টা মৌসুম আইপিএল দাপিয়ে বেড়িয়েছেন ভারতীয় পেসার মোহিত শর্মা। এর মধ্যে ২০১৪ সালে এমএস ধোনির চেন্নাই সুপার কিংসের হয়ে টুর্নামেন্ট সেরা বোলারের পুরস্কারও জিতেছেন। কিন্তু কোথায় হারিয়ে গিয়েছিলেন সেই মোহিত? একটা সময় ভারতীয় দলেও নিয়মিত ছিলেন তিনি। কিন্তু ভুবেনেশ্বর, বুমরারা দলে নিয়মিত হলেও হারিয়ে যান মোহিত।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল দিয়েই আবারো নতুন এক প্রত্যাবর্তন ভারতীয় পেসার মোহিত শর্মার। ২০২২ সালে আইপিএলে দল না পেয়ে হয়েছিলেন গুজরাট টাইটান্সের নেট বোলার। কিন্তু এবারের আসরের জন্য মাত্র ৫০ লাখ রুপিতে মোহিতকে দলে ভেড়ায় গুজরাট।

আইপিএলের প্রথম তিন ম্যাচে গুজরাটের হয়ে সুযোগ পাননি মোহিত। একাদশে থাকার জন্য প্রথম পছন্দও তিনি ছিলেন না। কিন্তু কলকাতার বিপক্ষে ম্যাচে দয়ালের করা সেই ওভারের জন্য হারতে হয় গুজরাটকে। আর এতেই কপাল খুলেছে মোহিতের। সুযোগ কিভাবে কাজে লাগাতে হয় সেটা আগেই জানা ছিলে এই অভিজ্ঞ পেসারের। এজন্যই তো এতদিন ধরে কেবল অপেক্ষায় ছিলেন একটা সুযোগের। গুজরাট টাইটান্সের হয়ে খেলতে নেমেই করেছেন বাজিমাত। দারুণ বোলিং করে যেমন পাঞ্জাবের ব্যাটিং অর্ডার ধসিয়ে দিয়েছেন তেমনি জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। পাঞ্জাবের বিপক্ষে ৪ ওভার বল করে ১৮ রান খরচায় ২ উইকেট নেন মোহিত। তার শিকারে পরিণত হয়েছেন উইকেটরক্ষক ব্যাটার জিতেশ ও স্যাম কারান।

 

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »