নিসাঙ্কার ডাবল সেঞ্চুরির কাছে বিফলে ওমরজাই-নবির সেঞ্চুরি

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

পাল্লেকেলেতে সিরিজের প্রথম ওয়ানডেতে আফগানিস্তানকে হারিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে আফগানিস্তান। রেকর্ড গড়া ম্যাচে আফগানদের ৪২ রানে হারিয়েছে স্বাগতিকরা।

পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ১৮২ রান যোগ করেন দুই লঙ্কান ওপেনার পাথুম নিসাঙ্কা ও আভিস্কা ফার্নান্দো। আভিস্কা ৮৮ রান করে আউট হন। এরপর ৮৮ বলে ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন নিসাঙ্কা। লঙ্কান ইনিংসটাকে প্রায় একাই টেনে নিয়ে যান তিনি। প্রথম লঙ্কান হিসেবে ১৩৬ বলে তুলে নেন ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি। রান পাহাড়ে ওঠে শ্রীলঙ্কা। ৩ উইকেটে ৩৮৩ রানে করে শ্রীলঙ্কা। নিসাঙ্কা ১৩৯ বলে ২১০ রানে অপরাজিত ছিলেন।

বিশাল রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫৫ রানে ৫ উইকেটে হারিয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় আফগানিস্তান। তবে এই ম্যাচে প্রাণ ফিরিয়ে আনেন ষষ্ঠ উইকেটে ব্যাট করা আজমতউল্লাহ ওমরজাই ও মোহাম্মদ নবি। দুজনে মিলে গড়েন ২২২ বলে ২৪২ রানের জুটি। তবে এটা জয়ে জন্য যথেষ্ঠ ছিল না। সেঞ্চুরির দেখা পান ওমরজাই ও নবি। ১৩০ বলে ১৩৬ রান করে দলীয় ২৯৭ রানে আউট হন নবি। সপ্তম উইকেটে ওমরজাই ও আলিখিল ২৮ বলে ৪২ রানের জুটি পরাজয়ের ব্যবধান কমিয়েছে। ৬ উইকেটে ৩৩৯ রানে  থামে আফগানদের ইনিংস। ওমরজাই ১১৫ বলে ১৪৯ রানে অপরাজিত থাকেন।

 

নিউজক্রিকেট২৪/আরএ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »