নিষিদ্ধ নাসির, খেলতে পারবেন না ঘরোয়া ক্রিকেটও

দুর্জয় দাশ গুপ্ত »

বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) নাসির হোসেন সবসময়ই সেরা পারফর্মার। গত আসরেও ঢাকা ডমিনেটর্সের হয়ে ব্যাটে-বলে আলো ছড়িয়েছেন তিনি। ১২ ম্যাচ খেলা নাসিরের ব্যাটিং গড় ছিলো ৪৫। রান করেছেন ৩৬৬। বল হাতে নাসির ছিলেন দলের সেরা। ১২ ম্যাচে তার ঝুলিতে ছিলো ১৬ উইকেট। গত আসরে এমন পারফরম্যান্সের পরেও এবারের বিপিএলে দেখা যাবে না নাসিরকে। ২০২৪ সালের বিপিএলের প্লেয়ার ড্রাফটে নেই তার নাম।

দিন কয়েক আগেই খবর আসে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি নাসিরের বিরুদ্ধে একটি অভিযোগ এনেছে। সে অভিযোগ প্রমাণ হওয়ায় এবার বিপিএলের পাশাপাশি ঘরোয়া ক্রিকেট থেকেও নিষিদ্ধ হয়েছেন তিনি। বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানান, “আমরা তাকে বিপিএল ড্রাফটের তালিকায় রাখিনি। বাংলাদেশের কোনো ঘরোয়া টুর্নামেন্টে সে খেলতে পারবে না।”

আইসিসির অভিযোগে বলা হয়েছে, ২০২১ সালের আবুধাবি টি-১০ লিগে দুর্নীতি বিরোধী তিনটি ধারা ভঙ্গ করেছেন নাসির হোসেন। যেখানে তিনি ৭৫০ ডলারের বেশি অর্থমূল্যের উপহার নিয়েছেন এবং তিনি তা আমিরাত বোর্ডের দুর্নীতি দমন কর্মকর্তাকে জানাতে ব্যর্থ হয়েছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। এ বিষয়টি নিয়ে তদন্ত শুরু হলে নাসির অসহযোগিতা করেছেন বা সহায়তা করতে অস্বীকার করেছেন। আর এজন্যই ক্রিকেট থেকে নির্দিষ্ট সময়ের জন্য বিরতিতে থাকতে হবে এই অভিজ্ঞ অলরাউন্ডারকে। আগামী ২৪ সেপ্টেম্বর রোববার অনুষ্ঠিত হবে বিপিএলের প্লেয়ার ড্রাফট। তবে ড্রাফটে থাকছেন না অলরাউন্ডার নাসির।

 

 

 

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »