নাহিদ রানার বোলিং তান্ডব, জয়ের সুবাতাস পাচ্ছে বাংলাদেশ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

রাওয়ালাপিন্ডিতে সিরিজের ২য় টেস্টের ১ম ইনিংস শেষে ১২ রানে এগিয়ে থেকে গতকাল বিকেলে নিজেদের ২য় ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৯ রান সংগ্রহের পর আজ নাহিদ রানা ও হাসানের বোলিং তোপে পড়ে ১৪১ রানে ৮ উইকেট হারিয়েছে পাকিস্তান। নাহিদ রানা ৩ ও হাসান ৪ উইকেট শিকার করেন।

রাওয়ালাপিন্ডিতে সিরিজের ২য় টেস্টের ১ম দিন বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর গতকাল ২য় দিনে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। সিয়াম আইয়ুবের ৫৮, শান মাসুদের ৫৭, আগা সালমানের ৫৪ ও বাবর আজমের ৩১ রানের সুবাদে অলআউট হওয়ার আগে ২৭৪ রান করে পাকিস্তান। বাংলাদেশের হয়ে দূর্দান্ত বোলিং করে ৫ উইকেট শিকার করেন মেহেদী মিরাজ। এটি পাকিস্তানের মাটিতে বাংলাদেশী বোলারদের মধ্যে ২য় বোলার হিসেবে ৫ উইকেট শিকার করার রেকর্ড। এর আগে রফিক একাই ২ বার ৫ উইকেট শিকার করেছিলেন ২০০৩ সালে। মিরাজের ৫ উইকেটের পাশাপাশি তাসকিন ৩ উইকেট শিকার করেন।

পাকিস্তানকে ২৭৪ রানে থামিয়ে দিয়ে গতকাল ২ ওভারে ১০ রান সংগ্রহ করে দিন শেষ করার পর আজ ৩য় দিনে ব্যাট করতে নেমে খুররাম শেহজাদের বোলিং তোপে পড়ে ২৬ রানে ৬ উইকেট হারানোর পর ৭ম উইকেটে মিরাজ ও লিটন জুটি বেঁধে দলকে এগিয়ে নেন। মিরাজ ৭৮ রান করে ফিরলেও লিটন ১৩৮ রানের ইনিংস খেলেন। ২৬২ রানে থামে বাংলাদেশের ইনিংস। খুররাম শেহজাদ ৬ উইকেট শিকার করেন।

১২ রানে এগিয়ে থেকে ২য় ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৯ রান সংগ্রহ করে আজ ৪র্থ দিনে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৪১ রান সংগ্রহ পাকিস্তানের। নাহিদ রানা ৩ ও হাসান মাহমুদ ৪ উইকেট শিকার করেন।

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »