নাটকীয় ভরা ম্যাচে কুমিল্লার ২ উইকেটের কষ্টার্জিত জয়

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের তৃতীয় ম্যাচে সিলেট সানরাইজার্সকে ২ উইকেটে হারিয়ে চলতি আসরে শুভসূচনা করলো আসরের অন্যতম হট ফেভারিট কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

দিনের প্রথম ম্যাচে আজ বেলা সাড়ে বারোটায়
হোম অফ ক্রিকেট মিরপুরে চলতি আসরে প্রথমবারের মতো মাঠে নেমেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সানরাইজার্স।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে কুমিল্লার সামনে
৯৭ রানের মামুলী লক্ষ্যমাত্রা ছুড়ে দেয় সিলেট। সিলেটের দেওয়া এই লক্ষ্যমাত্রা, ৮ বল ও ২ উইকেট হাতে রেখে টপকে যায় কুমিল্লা।

দিনের প্রথম ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক ইমরুল কায়েস। টসে হেরে আগে ব্যাট করতে নেমে কুমিল্লার ভিক্টোরিয়ান্সের দেশী বোলারদের দাপুটে বোলিংয়ের সামনে শুরু থেকে অসহায় ছিল সিলেটের ব্যাটসম্যানরা। দুই বিদেশি ক্রিকেটার কলিন ইনগ্রাম ও রবি বোপারা ব্যাতিত বলার মতো স্কোর করতে পারেনি সিলেটের অন্য কোন ব্যাটসম্যান।  দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান আসে কলিন ইনগ্রামের ব্যাট থেকে, এছাড়া রবি বোপারা করেন ১৭ রান। যার ফলে কুমিল্লার বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করে  ১৯.১ ওভারে ৯৬ রান তুলতেই গুটিয়ে যায় সিলেট। কুমিল্লার হয়ে বল হাতে শহিদুল,নাহিদুল ও মোস্তাফিজের শিকার দুটো করে উইকেট।

৯৭ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে জয়টা খুব একটা সহজে আসেনি কুমিল্লা শিবিরে। সহজ লক্ষ্য তাড়া করতে নেমেও, রীতিমতো সংগ্রাম করে কষ্টার্জিত জয়ের দেখা পেয়েছে কুমিল্লা। স্বল্প পূঁজি নিয়েও সিলেটের বোলাররা বল হাতে ছিল দুর্দান্ত। একটা সময় মনে হয়েছিল এই স্বল্প পূঁজি নিয়েও শক্তিশালী কুমিল্লাকে আটকে দিবে তারা। কিন্তু শেষ অব্দী জয়ের দারুণ সম্ভবনা তৈরি করেও সিলেট সানরাইজার্স ম্যাচ হেরেছে ২ উইকেটে।

মাচ জিতলেও কুমিল্লার হয়ে ব্যাট হাতে বলার মতো স্কোর করতে পারেনি কোন ব্যাটসম্যান। ব্যাট হাতে কুমিল্লার হয়ে সর্বোচ্চ ১৮ রান আসে আফগান অলরাউন্ডার করিম জানাতের ব্যাট থেকে। এছাড়া নাহিদুল ও ক্যামরন ডেলপোর্ট (১৬) এবং মমিনুলের ব্যাট থেকে আসে ১৫ রান। সিলেটের হয়ে বল হাতে নাজমুল অপুর শিকার ৩ উইকেট। এছাড়া সোহাগ গাজী ও মোসাদ্দেক হোসেন সৈকত নেন দুটো করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:
সিলেট সানরাইজার্স: ৯৬-১০ (১৯.১ ওভার)
ইনগ্রাম ২০,  বোপারা ১৭
মোস্তাফিজ: ৪-০-১৫-২

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ৯৭-৮ (১৮.৪ ওভার)
করিম জানাত ১৮, ডেলপোর্ট ১৬
নাজমুল অপু: ৪-০-১৭-৩

ফলাফল: কুমিল্লা ভিক্টোরিয়ান্স ২ উইকেটে জয়ী।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »