নাইট রাইডার্স শিবিরে ফিরতে পেরে রোমাঞ্চিত সাকিব-

মারুফ ইসলাম ইফতি »

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে বাংলার পোস্টারবয় সাকিব আল হাসানের যেন এক নাড়িরটান। নিজের আইপিএল ক্যারিয়ারে সর্বাধিক ছয় আসরে নাইটদের হয়ে মাঠ মাতিয়েছেন সাকিব। কলকাতার হয়ে সাকিবের ঝুলিতে আছে দুটি ট্রফিও।

২০১১-২০১৭ অব্দী আইপিএলে কলকাতার ঘরের ছেলে হয়ে খেলেছেন সাকিব। ২০১৮-১৯ এই দুই আসর কলকাতা শিবির থেকে জায়গা হারিয়ে সাকিবের নতুন ঠিকানা হয় সানরাইজার্স হায়দ্রাবাদ। আইপিএলের সর্বশেষ আসরে নিষেধাজ্ঞার কারণে খেলা হয়নি সাকিবের। আসন্ন আইপিএলে আবারো মাঠ মাতাতে দেখা যাবে তাকে। এক বছরের বিরতি দিয়ে সাকিবের আইপিএল প্রত্যাবর্তন হতে যাচ্ছে পুরনো দল কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে।আসন্ন আইপিএলকে সামনে রেখে ৩ কোটি ২০ লাখ রুপিতে ঘরের ছেলেকে ঘরে ফিরিয়ে এনেছে কলকাতা। কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে হাড্ডাহাড্ডি বিট শেষে, ঘরের ছেলেকে ঘরে ফিরিয়ে আনে নাইটরা।

২ কোটি বেইস প্রাইজ থেকে সাকিবের নিলামের বিট শুরু হয়। শুরুতেই ঘরের ছেলেকে আবারো ঘরে ফিরিয়ে আনার লক্ষ্য নিয়ে নিজেদের বিট করে কলকাতা। আগে থেকেই সাকিবকে নিশানায় রাখা প্রীতির পাঞ্জাবও যথাসাধ্য চেষ্টা করেছে বিশ্বসেরা অলরাউন্ডারকে দলে ভেড়াতে। কলকাতার সঙ্গে পাল্লা দিয়ে নিলামে বিট করতে থাকে খোদ পাঞ্জাবের মালকিন বলিউড অভিনেত্রী প্রীতি জিন্তা। শেষ অব্দী প্রীতির ৩ কোটি রুপির বিটকে টপকে ৩ কোটি ২০ লক্ষ রুপিতে সাকিবকে নিজেদের করে নেয় কলকাতা।

পুরনো ঠিকানায় আবারো ফিরতে পেরে নাইট শিবিরের মতো উচ্ছ্বসিত সাকিব নিজেও। আবারো কলকাতার হয়ে মাঠে নামার সুযোগ পেয়ে সাকিব তার উচ্ছ্বাস প্রকাশ করেছে ফেসবুক লাইভে।

আইস্ক্রিম প্রস্তুতকরণ প্রতিষ্ঠান “জাএনজি” এর লাইভে এসে সাকিব কথা বলেছেন কলকাতার হয়ে আবারো খেলার ব্যাপারে। কলকাতায় ফিরতে পেরে উচ্ছ্বাসিত সাকিব নিজের অনুভূতি জানাতে গিয়ে বলেন: অবশ্যই অনেক রোমাঞ্চিত আমি। কলকাতার হয়ে খেলতে পারা,সবথেকে বড় কথা ঘরের কাছে থাকা। জানি না এবারের আসর কোথায় হবে! শুধু মুম্বাইতে, নাকি পুরো ভারতে! নাকি গত আসরের মতো আবুধাবিতে? এগুলো বুঝতে হবে। যদি কলকাতায় খেলা হয় সবাচাইতে বেশি ভাল লাগবে। কলকাতায় বেশি থাকা হবে, আর সেখান থেকে ঘরও বেশি দূরে নয়।কলকাতায় ভাষা ও পরিচিত মানুষ সবমিলিয়ে আমার জন্য দারুণ রোমাঞ্চকর হবে।

কলকাতার হয়ে কেমন করতে চান ব্যাটে-বলে! এই ব্যাপারেও নিজের বক্তব্য পরিষ্কার ভাবে জানিয়েছেন সাকিব। সাকিব জানান: অনেক ভাল একটা দল হয়েছে আমাদের। তাই ভাল ফলাফল করার তাড়না আমাদের সবার মধ্যেই থাকবে আশা করি। আমি ওদের হয়ে দুইবার চ্যাম্পিয়ন হয়েছি, দুইটার ফাইনালেই খেলেছি।তাই আমার চেষ্টা থাকবে আগের মতো পারফরম্যান্স অব্যাহত রাখার। কলকাতার দলটা আরো অনেক বেশি ভাল, তাই খেলতে পারাটাও অনেক বেশি চ্যালেঞ্জিং হবে আমার জন্য। সবকিছু ছাপিয়ে আমি বেশ রোমাঞ্চিত কলকাতার হয়ে আবারো খেলার সুযোগ পেয়ে।

ঘরের দলে ফিরতে পেরে উচ্ছ্বসিত সাকিব নিজের উচ্ছ্বাস প্রকাশ করে কলকাতার পেজেও ভিডিও বার্তা দিয়েছেন ।ভিডিও বার্তায় সাকিব বলেন:, ‘খুবই রোমাঞ্চিত কেকেআরের হয়ে খেলতে পারব এই জন্য। আমি তেমন ফলাফল করার চেষ্টা করব যেমন ২০১২ এবং ২০১৪ সালে আমরা একসঙ্গে করেছি। এই বছর সত্যিই তর সইছে না কলকাতার হয়ে খেলতে পারব এইজন্য।

উল্লেখ্য, সাকিব এখন অব্দী আইপিএল ক্যারিয়ারে মোট ৬৩ ম্যাচ খেলেছেন। ব্যাট হাতে ৪৬ ইনিংসে ৭৪৬ রান নেওয়ার পাশাপাশি বল হাতে নিজের ঝুলিতে নিয়েছেন ৫৯ উইকেট।

নিউজক্রিকেট / মারুফ ইসলাম ইফতি

 

 

 

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »