ধাওয়ানের ক্যারিয়ার সেরা ইনিংসে দিল্লির বড় জয়

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শুরুটা জয় দিয়ে করলেও এখন পর্যন্ত ধারাবাহিকতায় ফিরতে পারেনি মহেন্দ্রা সিং ধোনির চেন্নাই সুপার কিংস। গত আসরের রানার্স আপ এই দলটি এবার যেনো ধুকছে। গতকাল নিজেদের নয় নম্বর ম্যাচেও হেরেছে দিল্লি ক্যাপিটালসের কাছে।

শারজাহের মাঠে প্রথমে ব্যাট করে চেন্নাই সংগ্রহ করে ১৮০ রান। জবাবে ব্যাট করতে নেমে এক বল হাতে রেখেই ৫ উইকেটেরর জয় নিয়ে মাঠ ছাড়ে স্রেয়াশ আইয়ারের দিল্লি। আর এই জয়ে মুম্বাই ইন্ডিয়ান্সকে পিছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে তারা।

গতকাল দিল্লির এই জয়ের প্রধান নায়ক ওপেনার শিখর ধাওয়ান। ব্যাট হাতে ছিলেন উজ্জ্বল। মাত্র ৫৮ বলে অপরাজিত ১০১ রানের ঝড়ো ইনিংস উপহার দিয়েছেন তিনি। আর এই রান করার পথে একটি ছক্কা এবং ১৪টি চার মেরেছেন এই ৩৪ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান।

ধাওয়ান ছাড়াও ম্যাচ জিতাতে বড় ভূমিকা পালন করেছেন বাঁহাতি ব্যাটসম্যান অক্ষর প্যাটেল। শেষ ওভারে যখন দিল্লির জয়ের জন্য ১৭ রান প্রয়োজন সেসময় রবীন্দ্র জাদেজার করা দুই এবং তিন নম্বর বলে পর পর দুটি ছক্কা হাকান তিনি। এরপরের বলে দুই রান নিয়ে পঞ্চম বলে আরেকটি বিশাল ছক্কা হাঁকান ২৬ বছর বয়সী এই ক্রিকেটার। ইনিংসের শেষ পর্যন্ত ধাওয়ানের সঙ্গে ৫ বলে ২১ রান নিয়ে অপরাজিত থাকেন তিনি।

এর আগে ম্যাচের শুরুতে টসে জিতে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৯ রানের পুঁজি দাঁড় করায় চেন্নাই। দলটির পক্ষে দুর্দান্ত ব্যাটিং করেছেন প্রোটিয়া তারকা ফাফ ডু প্লেসি, মিডল অর্ডার ব্যাটসম্যান আম্বাতি রাইডু এবং অলরাউন্ডার জাদেজা। অপরদিকে মাত্র ২৫ বলে ৪৫ রান নিয়ে অপরাজিত থাকেন রাইডু।

সংক্ষিপ্ত স্কোর:

চেন্নাই সুপার কিংস: ১৭৯/৪ (২০ ওভার) (ডু প্লেসি ৫৮, রাইডু ৪৫*; নরকিয়া ২/৪৪, রাবাদা ১/৩৩)

দিল্লি ক্যাপিটালস: ১৮৫/৫ (১৯.৫ ওভার) (ধাওয়ান ১০১*, স্টয়নিস ২৪; চাহার ২/১৮, ব্রাভো ১/২৩)।

নিউজক্রিকেট/শাওন

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »