দেশে ফেরা হচ্ছে না সাকিবের?

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

নিজের টেস্ট ক্যারিয়ারের ইতি টানতে চান মিরপুরে সাকিব, এমন ইচ্ছের কথাই জানিয়েছিলেন সাকিব।নির্বাচক কমিটি খুশি হয়েই তাঁকে সে সুযোগ দিয়েছে, গতকাল দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ঘোষিত দলে গুরুত্বপূর্ণ জায়গায় স্থান পেয়েছেন সাকিব।

আজ ১৭ অক্টোবর দেশে ফেরার কথা ছিল তাঁর। ৫ আগস্ট আওয়ামী সরকার পতনের পর এই প্রথম দেশে ফিরতেন তিনি। কিন্তু গতকাল রাতে হঠাৎ তাঁর দেশে ফেরা নিয়ে অনিশ্চয়তার কথা ছড়িয়ে পড়েছে।সংবাদমাধ্যম ইউএনবি বলছে, গতকাল বুধবার সাকিবের কুশপুত্তলিকা পড়ানোর ঘটনায় নিরাপত্তা নিয়ে শঙ্কা জেগেছে আবার।

ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের এমপি বলে গত জুলাই-আগস্ট মাসে ছাত্র আন্দোলনের সময় এ ব্যাপারে একদম নিশ্চুপ ছিলেন সাকিব। এতে ক্রিকেট সমর্থকদের বেশ বড় একটি অংশ সাকিবের উপর ক্ষুব্ধ।

প্রথমে বোর্ড থেকে তাঁর নিরাপত্তার কোনো দায় না নেওয়া হলেও অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়া উপদেষ্টা জানিয়েছেন দেশের ভাবমূর্তি নষ্ট হয়, এমন কিছু যেন না হয় সেটা নিশ্চিত করা হবে। এরপর সাকিব ফেসবুকে এক পোস্ট দিয়ে নীরবতার জন্য ক্ষমা চান। এরপর টেস্ট দলে তাঁর অন্তর্ভুক্তিতে মনে হয়েছিল নিরাপত্তার ব্যাপারে নিশ্চয়তা পেয়েই দেশে ফিরছেন তিনি। ইউএনবির প্রতিবেদনে বলা হয়েছে, বিসিবি সূত্র জানিয়েছিল আজ বৃহস্পতিবার ঢাকায় পৌঁছানোর কথা তাঁর।

কিন্তু গতকাল বুধবার সাকিবের দেশে ফেরা নিয়ে ক্ষুব্ধ কিছু সমর্থকদের অবস্থান নেওয়া, কুশপুত্তলিকা পোড়ানোয় তাঁর ফেরা নিয়ে অনিশ্চয়তা শুরু হয়েছে। ইউএনবি জানিয়েছে, একজন শীর্ষ পর্যায়ের সরকারি কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, মানুষের ক্ষোভ দেখে নিরাপত্তার কথা চিন্তা করে সাকিবকে ঢাকায় না ফেরার পরামর্শ দেওয়া হয়েছে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »